চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

ফিকির নতুন সভাপতি জাভেদ আখতার

ফরেন ইনভেস্টর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ফিকি) ২০২৪-২৫ মেয়াদের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার। এ ছাড়া শেভরন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এরিক এম. ওয়াকার জ্যেষ্ঠ সহসভাপতি এবং গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

গতকাল ৭ ডিসেম্বর বৃহস্পতিবার একটি সংবাদ বিজ্ঞপ্তিতে ফরেন ইনভেস্টর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ফিকি) জানিয়েছে, গত বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত ফিকির ৬০তম বার্ষিক সাধারণ সভায় ফিকির ২০২২-২৩ মেয়াদের বর্তমান সভাপতি নাসের এজাজ বিজয়ের স্থলাভিষিক্ত হবেন জাভেদ আখতার বলে ঘোষণা করা হয়। আগামী ৩১ ডিসেম্বর বর্তমান বোর্ডের মেয়াদ শেষ হওয়ার পর ২০২৪ সালের ১ জানুয়ারি নবনির্বাচিত ১৫ সদস্যের পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহণ করবেন।

নবনির্বাচিত সভাপতি জাভেদ আখতার বলেন, বাংলাদেশের সূচনালগ্ন থেকে অর্থনৈতিক কাঠামো তৈরিতে ধারাবাহিকভাবে অবদান রেখে আসছে ফিকি। বিশেষ করে, এই চেম্বারের সভাপতির পদ গ্রহণ করা আমার জন্য একই সঙ্গে অত্যন্ত সম্মানের এবং গভীর দায়িত্ববোধের। প্রতিষ্ঠার শুরু থেকেই বাংলাদেশকে বিনিয়োগের বাতিঘরে পরিণত করতে চালিকাশক্তি হিসেবে কাজ করছে ফিকি।

ফিকির বর্তমান সভাপতি নাসের এজাজ বিজয় বলেন, আমি নবনির্বাচিত সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি, সহ-সভাপতি এবং পরিচালনা পর্ষদকে অভিনন্দন জানাই। আমি বিশ্বাস করি, নতুন বোর্ড ভিশন ২০৪১ বাস্তবায়নে সরকার এবং অন্যান্য ষ্টেক- হোল্ডারদের সঙ্গে আরও শক্তিশালী অংশীদারিত্ব এবং সহযোগিতা অব্যাহত রাখবে।

Reneta April 2023