চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গ্রিজম্যানের গোল বাতিল নিয়ে ফিফায় নালিশ

Nagod
Bkash July

তিউনিশিয়ার বিপক্ষে সমতায় ফেরানোর গোল, তাও যোগ করা সময়ের শেষ দিকে। স্বাভাবিকভাবেই বাধভাঙা উদযাপনে মাতলেন অ্যান্টেনিও গ্রিজম্যান। বাধ সাধলেন ম্যাচ রেফারি মিচেল কনগার। বাতিল করা গোলটি ‘ভুল সিদ্ধান্ত’ জানিয়ে ফিফায় অভিযোগ জানাবে ফ্রান্স।

Reneta June

গ্রিজম্যানের বাতিল হওয়া গোলটি গ্রুপ পর্বে নিজেদের শীর্ষে থাকায় প্রভাব না ফেললেও ম্যাচটি ১-০ ব্যবধানে হেরেছিল ফ্রান্স। বৃহস্পতিবার ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন নালিশের ব্যাপারটি নিশ্চিত করেছে। অফসাইড দেওয়ার সিদ্ধান্তও বিতর্কিত মনে করছে বর্তমান শিরোপাধারী দল।

‘আমাদের মতে, গ্রিজম্যানের গোলটি ‘ভুলভাবে’ বাতিল করা হয়েছে, তাই অভিযোগ লিখছি। শেষ বাঁশি বাজার ২৪ ঘণ্টার মাঝে নালিশটি জানানো হবে।’ যদিও ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন নির্দিষ্ট করে জানায়নি কোন বিষয়ে অভিযোগ জানাবে তারা।

ফ্রান্সের মতে, রেফারি কনগার শুরুতে গোলের বৈধতা দিয়েছিলেন এবং শেষ বাঁশি বাজানোর আগে ম্যাচও শুরু করেছিলেন। তারপরই অফসাইড সন্দেহে ভিএআর চেক করতে বলা হয় এবং পিচসাইড মনিটরে দেখে গোল বাতিল করেন। শুয়ামেনির বাড়ানো বলে গ্রিজম্যানের অনবদ্য ভলিতে বল জালে জড়ানোর আগে তিউনিশিয়ার এক ডিফেন্ডারের পা ছুঁয়ে গেছে বলেও অভিযোগ।

কাতার বিশ্বকাপের ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে নক আউটের টিকিট কেটে রেখেছিল ফ্রান্স। গ্রুপপর্বের শেষ ম্যাচে বেঞ্চের শক্তি পরীক্ষা-নিরীক্ষা করতে যেয়ে তিউনিশিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত অঘটনের শিকার হয়েছে। তবে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় দেশমের শিষ্যরা। সমান ৬ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে অস্ট্রেলিয়া।

BSH
Bellow Post-Green View