চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

৩ অক্টোবরের পর ভ্যাকসিন নেয়ার সুযোগ থাকছে না

Nagod
Bkash July

প্রথম দ্বিতীয় বা তৃতীয় ডোজ ভ্যাকসিন যারা নেননি ৩ অক্টোবরের পরে আর সুযোগ পাবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

Reneta June

এবারের ক্যাম্পেইনে এখনো যারা টিকা নেন নি তাদের টিকা নেওয়ার আহ্বান জানান তিনি। বুধবার দুপুরে রাজধানীর মহাখালিতে স্বাস্থ্য অধিদপ্তরে এক ব্রিফিংয়ে তিনি এই আহ্বান জানান।

অধ্যাপক ডা. আবুল বাসার বলেন: প্রথম ডোজ নিয়েছে ৯৭ শতাংশ জনগোষ্ঠীর এখনও ৩ শতাংশ বাকি।২ ডোজ সম্পূর্ণ হয়েছে ৯০ শতাংশ। বাকি ১০ শতাংশ জনগোষ্ঠী।এবং  ৩ ডোজ নিয়েছেন ৪১ শতাংশ বাকি প্রায় ৫৯ শতাংশ।

ব্রিফিংয়ে তিনি আরও জানান, এখন পর্যন্ত সারা দেশে প্রথম ডোজ নিয়েছেন সারাদেশে স্কুলগুলো আগামী ১০ অক্টোবর পর্যন্ত শারদীয় দূর্গা পুজা ও ইদে মিলাদুন্নবীর ছুটিতে বন্ধ থাকবে। তাই ১১ অক্টোবর থেকে ঢাকার বাইরে সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে করোনার টিকা দেয়া শুরু হবে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গতবছরও এবার আজ থেকে শুরু হয়েছে করোনা টিকার ক্যাম্পেইন। প্রথম দ্বিতীয় বা তৃতীয় ডোজ টিকা যারা নেন নি ৩ অক্টোবরের পরে আর সুযোগ পাবেন না। তাই এবারের ক্যাম্পেইনে এখনো যারা টিকা নেন নি তাদের টিকা নেয়ার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সম্প্রতি কোভিড সংক্রমণ হার বেড়ে ১৫ শতাংশের উপরে। তবে টিকার কারণেই মৃত্যু হার কম। যদিও করোনাতে একটি মৃত্যুও কাম্য না। তাই যারা এখনও টিকা নেননি তাদের টিকা নেওয়ার আহ্বান স্বাস্থ্য অধিদপ্তেরর।

BSH
Bellow Post-Green View