চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

ক্রুইফকে মনে করিয়ে দিয়েছেন হালান্ড

Oikko SME

বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে হারের শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার সিটি। ৮০ মিনিটে সিটিকে সমতায় ফেরান জন স্টোনস। তখনও ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া অনিশ্চয়তায় ছিল ইংলিশ জায়ান্টদের। জোয়াও ক্যানসেলোর ক্রসে বল পেয়ে ৮৪ মিনিটে প্রতিপক্ষের দুজনের মাঝ দিয়ে লাফিয়ে অ্যাক্রোবেটিক শটে দর্শনীয় এক গোলে সিটিজেনদের জয়ের উল্লাসে মাতান আর্লিং হালান্ড।

Reneta June

সাবেক ক্লাব ডর্টমুন্ডের বিপক্ষে হালান্ডের এমন অবিশ্বাস্য গোলে সিটি কোচ পেপ গার্দিওলার উচ্ছ্বাসের বাঁধ ভেঙেছে। গোলটি তাকে কিংবদন্তি এবং পরামর্শদাতা ডাচম্যান ইয়োহান ক্রুইফের কথা মনে করিয়ে দিয়েছে।

সিটি কোচ বলেছেন, ‘যারা আমাকে চেনেন তারা হয়তো জানেন যে একজন ব্যক্তি, শিক্ষাবিদ, কোচ, পরামর্শদাতা এবং সবকিছু মিলিয়ে আমার জীবনে ইয়োহান ক্রুইফের প্রভাব ছিল।’

‘অনেক বছর আগে তিনি ন্যু ক্যাম্পে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে একটি অবিশ্বাস্য গোল করেছিলেন। এটা অনেকটাই হালান্ডের গোলের মতোই ছিল। সে যখন গোলটা করল, আমার তেমনই মনে হয়েছে। জোয়াওর একটি দারুণ অ্যাসিস্ট ছিল।’

এই গ্রীষ্মেই ৫১ মিলিয়ন পাউন্ডে ডর্টমুন্ড থেকে ম্যানসিটিতে এসেছেন হালান্ড। নতুন দলে এপর্যন্ত ৯ ম্যাচে নরওয়েজিয়ান স্ট্রাইকার ১৩ গোলের দেখা পেয়েছেন। টানা ৬ ম্যাচে গোল করে আছেন ফর্মের তুঙ্গে। ২২ বর্ষী তারকা চ্যাম্পিয়ন্স লিগে ২১ ম্যাচেই ২৬ গোল করে ফেলেছেন।

Oikko Uddokta