চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

ধান রক্ষা করতে গিয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু

আকরামুজ্জামান: যশোরের শার্শা ও চৌগাছায় বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে। কেটে রাখা ধান ঝড়-বৃষ্টি থেকে রক্ষা করতে গিয়ে বজ্রাপাতের শিকার হয়েছেন আজিজুল ইসলাম ও সাগর হালদার নামের দুই ব্যক্তি।

এরমধ্যে যশোরের শার্শা উপজেলার পাড়ের কায়বা গ্রামে বজ্রপাতে আজিজুল ইসলাম (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

জানা যায়, আজ বৃহস্পতিবার বিকেলে আকাশে কালো মেঘ দেখে তড়িঘড়ি করে তিনি ক্ষেতে কেটে রাখা ধান গোছাতে গিয়েছিলেন। এ সময় বজ্রপাতে তিনি মারা যান। আজিজুল ইসলাম ওই গ্রামের কামাল সর্দারের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, বিকেলে ঝড়ের আগে আজিজুল তার ভাইসহ ৩ থেকে ৪ জন ঠ্যাংগামারী বিলে তাদের জমির ধান গোছাতে গিয়েছিলেন।

Reneta April 2023

অপরদিকে চৌগাছায় বজ্রপাতে সাগর হালদার (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বুধবার রাতে বাবার সাথে কেটে রাখা ধান গোছানোর সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সাগর হালদার চৌগাছা পৌরসভার ৭নং ওয়ার্ডের হালদারপাড়ার রবি হালদারের ছোট ছেলে।

মৃত সাগর হালদারের বড় ভাই সাধন হালদার জানান, বুধবার সন্ধ্যার পর আকাশে মেঘ দেখা দিলে কপোতাক্ষ নদের পশ্চিমে তারনিবাস মাঠে কেটে রাখা বোরো ধান জমিতেই স্তুপ করার জন্য আমি, আমার বাবা রবি হালদার, ছোট ভাই সাগর হালদার, চাচাতো ভাই মৃত্যুঞ্জয় হালদার দ্রুত জমিতে যাই।

এসময় হঠাৎ বিকট শব্দে বজ্রপাত হয়। এতে আমরা সকলেই কাজ করার স্থান থেকে কয়েক হাত দূরে ছিটকে পড়ে ক্ষণিকের জন্যে জ্ঞান হারিয়ে ফেলি। জ্ঞান ফিরতেই দেখি ছোট ভাই মাটিতে পড়ে আছে। তার গায়ে থাকা লুঙ্গি ও জামায় আগুন জ্বলছে। দ্রুত ভাইয়ের কাছে গিয়ে দেখি সে মারা গেছে। শরীরের আগুন নিভিয়ে নিথর মরদেহ নিয়ে আমরা বাড়িতে ফিরে আসি।

প্রতিবেশীরা জানান, মৃত সাগর হালদার বিএ পড়ার পাশাপাশি মাঠে পিতার সাথে নিয়মিত কাজ করতেন। একই সাথে চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের পাশে মাছ বিক্রি করেও তিনি রোজগার করতেন। ছেলের অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।