চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

১৫ সেপ্টেম্বর থেকে ঢাবিতে ভর্তি পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। তা চলবে ২০ অক্টোবর পর্যন্ত। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভর্তিচ্ছুদের আবেদন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে আগামী ৭ আগস্ট (সোমবার) দুপুর ২টা থেকে শুরু হবে এবং ২৯ আগস্ট (মঙ্গলবার) রাত ১টা পর্যন্ত অব্যাহত থাকবে।

সেখানে বলা হয়, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সভাকক্ষে স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তিবিষয়ক কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টর এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৫ সেপ্টেম্বর (শুক্রবার), ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৬ সেপ্টেম্বর (শনিবার), ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ সেপ্টেম্বর (শুক্রবার), ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন) ২৩ সেপ্টেম্বর (শনিবার), ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ অক্টোবর (শুক্রবার) এবং ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

এছাড়া শিক্ষার্থীদেরকে নিয়মিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে। পরবর্তীতে বিস্তারিত তথ্য ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।