চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হেসেখেলেই রংপুরের মধুর প্রতিশোধ

১৩৫! এই সংখ্যাটা অনুপ্রেরণা হতে পারতো রাজশাহী কিংসের জন্য। কারণ চলতি আসরে প্রথম দেখায় ঠিক এই রান করেই রংপুর রাইডার্সের বিপক্ষে ৫ রানের দারুণ এক জয় তুলে নিয়েছিল মেহেদী হাসান মিরাজের দল। তবে সেই ম্যাচের সঙ্গে বর্তমান রংপুরের যে আকাশ-পাতাল তফাৎ, সেটা প্রমাণ করে হেসেখেলে মধুর এক প্রতিশোধ নিয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার দল।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৬ উইকেট আর ৮ বল হাতে রেখেই রাজশাহীর দেয়া ১৪২ রানের লক্ষ্য পার হয়ে গেছে রংপুর। আর সহজ জয়ে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে টপকে উঠে গেছে টেবিলের শীর্ষেও।

রংপুরের ঠিক উল্টো অবস্থানে আবার রাজশাহী। দেশি খেলোয়াড়দের কাঁধে ভর করে যে দলটি দেখছিল শেষ চারে ওঠার স্বপ্ন, রংপুরের কাছে হেরে সেই স্বপ্ন ফিকে হতে বসেছে। ১১ ম্যাচে ১০ পয়েন্ট রাজশাহীর। শেষ ম্যাচে জয় পেলেও বাকি দলগুলোর জয়-পরাজয়ের দিকে তাকিয়ে থাকা ছাড়া আর কোনো বিকল্প নেই রাজশাহীর।

ম্যাচটা আসলে রাজশাহী হেরে গেছে ১৪১ করার পরেই। ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স- এমন বিধ্বংসী ব্যাটসম্যানে ঠাসা রংপুর রাইডার্সের বিপক্ষে এই রান মোটেও লড়াই করার মতো নয়, সেটা ম্যাচে ঠিকই টের পেয়েছে কিংসরা। আগের নয় ম্যাচে কেবল এক ফিফটি করা গেইল অবশ্য আশা জাগিয়ে ছিলেন, অফফর্ম নিয়ে এই ম্যাচেও ফিরেছেন মাত্র ১০ করে।

দলীয় ৫৪ রানের মাথায় হেলস ১৬ রান করে ফিরলে রাজশাহীর স্বপ্ন কিছুটা উজ্জ্বল হয়েছিল। কিন্তু দুই প্রোটিয়া ব্যাটসম্যান রুশো আর ভিলিয়ার্স ৭১ রান যোগ করে সেই আলো নিভিয়ে দিয়েছেন।

ফর্মের তুঙ্গে থাকা রুশো তুলে নিয়েছেন এবারের বিপিএলে নিজের ষষ্ঠ ফিফটি। ৪৩ বলে ৫৫ করে ফিরেছেন কামরুল ইসলাম রাব্বীর বলে বোল্ড হয়ে। ফেরার আগে ৫ চারের সঙ্গে ২ ছক্কার মার দেখেছেন গ্যালারির দর্শকরা।

ভিলিয়ার্স ছিলেন তার মতই। আরাফাত সানির বলে মিরাজের দারুণ এক ক্যাচে সাজঘরে ফেরার আগে করেছেন ২৭ বলে ৩৭ রান। কেবল এক চারের সঙ্গে প্রোটিয়া ব্যাটসম্যানের ব্যাট হেসেছে তিন ছক্কায়।