চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

স্লগ ওভারের ‘অতৃপ্তি’ ঘোচাতে বিশেষ অনুশীলন

বেশ ক’বছর ধরেই রঙিন পোশাকে দারুণ ক্রিকেট খেলছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ জয় টাইগারদের সাফল্যের মুকুটে যোগ করেছে নতুন পালক। ক্রিকেটারদের মনোভাব আগের চেয়ে অনেক ইতিবাচক হলেও স্লগ ওভারের ব্যাটিং ও ফিনিশিং নিয়ে অতৃপ্তি রয়েই গেছে।

স্লগ ওভারে মেরে খেলতে না পারা ও শেষদিকে ভজঘট পাকিয়ে নিরাশাও কম উপহার দেয়নি টিম টাইগার্স। সামনে এশিয়া কাপ, চ্যাম্পিয়ন হওয়ার মনচ্ছবি অন্তরে লালন করছে মাশরাফী বিন মোর্ত্তজার দল। কাজটা যে মোটেও সহজ হবে না সেটি সবারই জানা। তাইতো নিজেদের দুর্বল জায়গাতেই বেশি করে শান দিচ্ছে বাংলাদেশ।

সোমবার মিরপুরে টাইগারদের দিবা-রাত্রির অনুশীলনে গুরুত্ব পেয়েছে পাওয়ার হিটিং ও ফিনিশিং। ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি যোগ দিয়ে ব্যস্ত রাখলেন লোয়ার মিডলঅর্ডার থেকে শুরু করে টেলএন্ডার ব্যাটসম্যানদের।

আবু হায়দার, আবু জায়েদ, খালেদ, শরিফুলদের বলে মোসাদ্দেক, আরিফুল, মাশরাফী, মিরাজ, নাজমুলদের ছিল কঠিন পরীক্ষা। পেসারদের সামনে নির্দিষ্ট লক্ষ্য ছুঁতে ব্যাটসম্যানরা করেছেন প্রাণপণ লড়াই। কখনও ব্যর্থ হয়েছেন, কখনও সফল।

আশা জাগিয়েও এখনও এশিয়ার সেরার মুকুট পড়তে পারেনি বাংলাদেশ। ২০১২ এশিয়া কাপে শেষের ব্যর্থতায় পাকিস্তানের সঙ্গে ২ রানের হার হতাশার এক অধ্যায় হয়ে আছে টাইগার ক্রিকেটে। সামনে সুযোগ এলে যেন ভুলের পুনরাবৃত্তি না হয় সে জন্যেই খাটছেন মাশরাফীরা।