চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

স্বামীকে হত্যার অভিযোগে স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন কারাদণ্ড

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পশ্চিম রামচন্দ্রপুরে প্রেমের জেরে স্বামীকে হত্যার অভিযোগে স্ত্রী সনি খাতুন ও তার প্রেমিক মো. রনিকে যাবজ্জীবন এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।
আজ সোমবার দুপরে দীর্ঘ শুনানী শেষে এ রায় প্রদান করেন জেলা ও দায়রা জজ নুর ইসলাম।
মামলা সুত্রে জানা যায়, নওগাঁ জেলার বদলগাছী উপজেলার খাদাইলনগর গ্রামের আবু বক্করের ছেলে পলাশ হোসেন তার স্ত্রী সনি খাতুনকে সাথে নিয়ে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পশ্চিম রামচন্দ্রপুর গ্রামে একটি খামার বাড়িতে চাকুরির সুবাদে বসবাস করতেন।
২০১৫ সালের ১১ মার্চ রাতে স্ত্রী সনি খাতুন তার শ্বশুড় বাড়িতে খবর দেয় তার স্বামীর মরদেহ পাশের একটি পুকুরে পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে তার পরিবার জানতে অনুমান করেন পলাশের স্ত্রীর অন্যত্র প্রেমের কারণে হত্যা হতে পারে। ওই ঘটনায় নিহতের পিতা আবু বক্কর হোসেন বাদী হয়ে পাঁচবিবি থানায় মামলা করেন।
পরবর্তীকালে পুলিশ নিহতের স্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে হাজির কারলে স্বামীকে হত্যার স্বীকাররোক্তি দেয়। জবানবন্দিতে স্ত্রী সনি বলেন নিজ ঘরে সে খাবারের সাথে ঘুমের ট্যাবলেট খাওয়ান। এরপর স্বামী ঘুমিয়ে পড়লে স্ত্রী ও তার পরকিয়ার প্রেমিক শ্বাসরোধ করে হত্যা করে তাকে পুকুরে ফেলে দেন। পুলিশ দুজনকেই গ্রেপ্তার করে কারাগারে পাঠান। পরে উচ্চ আদালত থেকে তারা জামিনে ছিলেন।
ওই মামলায় ২০১৫ সালের ৩১ আগস্ট পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সময়ে ১১জনের স্বাক্ষী শেষে আসামীরা আজ আদালতে হাজির থাকা অবস্থায় আদালতের বিচারক ওই রায় প্রদান করেন।