চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সৌদিকে হারিয়ে আর্জেন্টিনাকে ব্রাজিলের বার্তা

রাশিয়ায় বিশ্বকাপ অভিযান সফল হয়নি। তাই ব্রাজিল কোচ টিটের নিশানা চার বছর পরের কাতার বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠন। সেই লক্ষ্যেই প্রীতি ম্যাচে মনোনিবেশ করেছেন নেইমাররা। শুক্রবার রাতে রিয়াদে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সৌদি আরবকে ২-০ হারিয়েছে টিটের দল। ব্রাজিলের হয়ে গোল করেছেন গ্যাব্রিয়েল জেসাস ও অ্যালেক্স সান্দ্রো।

ম্যাচের স্কোরলাইন দেখে অবশ্য ব্রাজিলের পারফরম্যান্স বিচার করা যাবে না। শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত ফুটবল খেলেছেন নেইমার-কৌতিনহোরা। তবে আগের চার সাক্ষাতে সৌদিকে ১৬ গোল দিলেও এবার এক জোড়ার বেশি গোল দিতে পারেনি সেলেসাওরা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

প্রথমার্ধের একদম শেষদিকে, ৪৩ মিনিটে গোল করে ব্রাজিলকে প্রথম এগিয়ে দেন জেসুস। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে ব্রাজিলের হয়ে ব্যবধান বাড়ান অ্যালেক্স সান্দ্রো। তবে দু’টি গোলের ক্ষেত্রেই অবদান রয়েছে নেইমারের। তিনি গোল না করলেও জেসাসকে গোলের বল বাড়িয়েছিলেন। আর সান্দ্রোও হেডে গোল করেন পিএসজি তারকার বাড়ানো ক্রস থেকেই।

শেষ পাঁচ মিনিট ১০ জন নিয়ে খেলতে হয়ে সৌদি আরবকে। কারণ তাদের গোলকিপার লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। ১৬ অক্টোবর ব্রাজিলের পরবর্তী প্রতিপক্ষ আর্জেন্টিনা। সৌদিকে হারিয়ে মেসিহীন আর্জেন্টাইনদের একটা বার্তাও দিয়ে রাখল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

একই রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে পেরু। আর কোস্টরিকার বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে মেক্সিকো।