চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সেরা রাঁধুনীর নিবন্ধন শুরু

শুরু হয়েছে রান্না বিষয়ক রিয়েলিটি শো সেরা রাঁধুনী-এর পঞ্চম আসরের রেজিস্ট্রিশন প্রক্রিয়া। একমাস ধরে সারাদেশে এই রেজিস্ট্রেশন চলবে। এর পর থাকবে অডিশন। নিবন্ধন শেষে অডিশনের তারিখ জানাবে কর্তৃপক্ষ। অডিশন ডিসেম্বরে হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

রাজধানীর অভিজাত হোটেল সোনারগাঁয়ে এক সংবাদ সম্মেলনে সেরা রাঁধুনী প্রতিযোগিতা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা আসে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রন্ধন বিশেষজ্ঞ নাহিদ ওসমান, শেফ শুভব্রত মৈত্র, অজয় কুমার কুন্ডু, ইমতিয়াজ ফিরোজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৪ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে। ১৮ বছরের বেশি যে কোন বাংলাদেশী নারী-পুরুষ নিবন্ধন করতে পারবেন প্রতিযোগিতায়। আগ্রহী প্রতিযোগিরা নিজস্ব রান্নার রেসিপি, তিনটি ভিন্ন থ্রি আর ছবি ও নির্দিষ্ট কিছু প্রশ্নের উত্তর পাঠিয়ে নিবন্ধিত হবে প্রতিযোগিতায়।

এগুলো পাঠানোর ঠিকানা [email protected]। অন্যদিকে নির্দিষ্ট প্রশ্ন পাওয়া যাবে সেরা রাধুঁনীর ওয়েবসাইট www.sheraradhuni.com এ। নিবন্ধন শেষে ডিসেম্বরে বিভাগীয় অডিশনের মাধ্যমে ৪০ জনকে বাঁছাই করে আরেকটি প্রতিযোগীতার মাধ্যমে ১৬ জনকে নিয়ে শুরু হবে মূল প্রতিযোগীতা। প্রতিযোগিতায় বিজয়ী পাবেন ১৫ লক্ষ টাকা। প্রথম ও দ্বিতীয় রানারআপ পাবেন যথাক্রমে ১০ লক্ষ ও ৫ লক্ষ টাকা।

প্রতিযোগিতাটিতে রান্নায় পারদর্শিতা যাচাইয়ের পাশাপাশি রান্না পরিবেশনা, নিজেকে উপস্থাপন, ব্যক্তিত্ব, বিক্রয় দক্ষতা, নেতৃত্বগুণ, খাবারের ব্যবসা চালানোর ক্ষমতা ও বিভিন্ন পরিস্থিতি সামালানোর ক্ষেত্রে উপস্থিত বুদ্ধি ও দক্ষতা প্রযোগের ক্ষমতাও দেখা হয় প্রতিযোগিতাটিতে।