চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমা ছাড়া কিছুই করবো না: সালওয়া

‘সিনেমা অনেক বড় ক্যানভাস, মানুষের কাছে পৌঁছানোর সবচেয়ে বড়মাধ্যম। সংস্কৃতির সবচেয়ে বড় ক্ষেত্র। ভালো সিনেমার মাধ্যমে সমাজ গঠন করা যায়। এখানে অনেক দায়িত্ব রয়েছে। ছোটবেলা থেকে আমি সালমান শাহের অন্ধ ভক্ত। তার একেকটি সিনেমার গান যে কতবার দেখেছি ঠিক নেই। তাই আমি ঠিক করেছি সিনেমা ছাড়া কিছুই করবো না।’ 

চ্যানেল আই অনলাইনের সঙ্গে একান্ত আলাপচারিতায় এভাবেই কথাগুলো বলছিলেন নিশাত নাওয়ার সালওয়া, যিনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর মঞ্চ থেকে প্রথম রানার্স আপ হয়ে শুরুতেই সিনেমার মাধ্যমে ক্যারিয়ার গড়তে যাচ্ছেন।

নবীন এই নায়িকার দৃঢ় আত্মবিশ্বাস, তিনি ভালো ভালো সিনেমায় কাজ করবেন। বড় পর্দায় নিজেকে প্রতিষ্ঠা করবেন। প্রথমদিন শুটিংয়ের পর চ্যানেল আই অনলাইনকে এমনটাই জানালেন সালওয়া।

‘দুই নয়নের আলো’ খ্যাত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ হলো সালওয়া অভিনীত প্রথম সিনেমা।

শুক্রবার উত্তরায় একটি শুটিংবাড়িতে কাজ শুরু হলেও পরদিন থেকে বাগড়া দেয় বেরসিক বৃষ্টি, তাই আপাতত বন্ধ আছে শুটিং। সালওয়া বলেন, প্রথম লটে টানা কয়েকদিন শুটিংয়ের কথা ছিল। কিন্তু বৃষ্টি সবকিছু ভেস্তে দিয়েছে।

‘স্বপ্নে দেখা রাজকন্যা’ সিনেমার নাম শুরুতে ছিল ‘রাজকন্যা’। গেল জানুয়ারি মাসে এ সিনেমায় চুক্তিবদ্ধ হন সালওয়া। তখন পরিচালক হিসেবে ছিলেন রাজু চৌধুরী।

পরবর্তীতে সিনেমার নাম ও পরিচালনায় পরিবর্তন আসে। রাজু চৌধুরীর বদলে মোস্তাফিজুর রহমান মানিক কাজ শুরু করেন।

সালওয়া জানান, প্রযোজনা প্রতিষ্ঠান এ পরিবর্তন আনে। যখন নির্মাতা পরিবর্তন হয় তখন তিনি নিউইয়র্ক ছিলেন।

সালওয়া বলেন, কেন পরিচালক বদল হলো আমার জানা নেই। তবে মানিক ভাই নির্মাতা ও মানুষ হিসেবে খুব ভালো। উনি যেভাবে নির্দেশনা দিয়েছেন সেভাবেই ক্যামেরার সামনে নিজেকে ছেড়ে দিচ্ছি।

প্রথমদিনের শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমার দুটি সিকোয়েন্স ছিল। তবে সিঙ্গেল কোনো শর্ট ছিল না। প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়িয়ে কোনো ভয়ও লাগেনি।

এমএস মুভিজ প্রযোজিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ সিনেমার গানগুলো লিখছেন সুদীপ কুমার দ্বীপ। কণ্ঠ দিচ্ছেন ইমরান, কোনাল, কনা, রাজীব প্রমুখ।

সালওয়া বলেন, যখন এ সিনেমায় চুক্তিবদ্ধ হই তখন গান শুনে মুগ্ধ হয়েছিলাম। সিনেমাটি দর্শকদের কাছে ভালো লাগার অন্যতম কারণ হবে গান।

এ সিনেমায় সালওয়ার নায়ক হ্যান্ডসাম দ্য আল্টিমেট ম্যান দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন এ কে আজাদ। দু’জনেই উঠে এসেছেন রিয়্যালিটি শো থেকে।

অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন আলীরাজ, মারুফ আকিব, রেবেকা, মৌসুমী মিথিলা, চিকন আলি।

নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক ও সুদীপ্ত সাইদ খানের যৌথ চিত্রনাট্যে এ মাসের শেষে সিলেট ও নড়াইলে ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ সিনেমার বেশিরভাগ অংশের শুটিং হবে।