চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘সিনিয়রদের দেখে জুনিয়রদের গাইডলাইন নিতে হবে’

দীর্ঘ বিরতির পর বুধবার থেকে আবারও শুরু হলো জাতীয় ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প। সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানকে ছাড়া ক্যাম্পে যোগ দিয়েছেন বাকিরা।

এই ক্যাম্পকে আসন্ন ব্যস্ত আন্তর্জাতিক ও ঘরোয়া সূচির আগে ক্রিকেটারদের ফিট করতে সাহায্য করবে বলে মনে করেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বলেন, ‘খেলোয়াড়রা নিজেদের কাজটা নিজেরা বুঝে নিয়েছে। এখন সবাই জানে যে, নিজের কাজটা নিজেকেই করতে হবে। এক-দেড় মাস গ্যাপ থাকলেই আনফিট হয়ে যাবো, এটা সবাই জানে। এজন্য নিজেদের যত্ন নেওয়া শেখা, নিজেদের ফিটনেস ধরে রাখা, এমন কিছুর জন্য এটা দারুণ সুযোগ।’

হেডকোচ চন্ডিকা হাথুরু সিংহে ছুটিতে, বোলিং কোচ চূড়ান্ত হয়নি এখনো। ট্রেইনার স্টাফরাও নেই, তবুও শুরু ন্যাশনাল ক্যাম্প। ক্যাপ্টেন এবং টিম অবশ্য মনোযোগ রাখছে নিজেদের কাজে।

বিদেশী কোচিং স্টাফ না থাকলেও তা প্রভাব ফেলবে না বলেও জানিয়েছে মাশরাফি বলেন, ‘আমিও আগেও বলেছি এখানে সিনিয়রদের অনেক কিছু করার আছে। আমি মনে তারা তরুণদের গাইডলাইন দেবে।’

টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ড টিম আসার তারিখ আগামী ৩০ সেপ্টেম্বর- এখনও ৭০দিন বাকি। তবে শুধু ইংলিশদের নিয়ে হোম সিরিজই নয় আগামী ক’মাস আন্তর্জাতিক ক্রিকেটে অনেক বেশি ব্যাস্ত শিডিউল বাংলাদেশের।

মাঠের পারফরম্যান্সের আগে অনেক বেশি জরুরি তাই ক্রিকেটারদের ‘ফিটনেস’। বিসিবিও তাই আগেভাগে শুরু করলো ক্রিকেটারদের তৈরি হওয়ার মিশন।

মিরপুরে টাইগাররা শুরু করলো ক্যাম্প আর সেদিনই কাউন্টি খেলতে ইংল্যান্ডে উড়াল দিলেন মুস্তাফিজ। সিপিএল খেলতে আগে থেকেই দেশের বাইরে সাকিব আল হাসান। তারা দু’জন ছাড়া ক্যাম্পে বাকি সবাই। পুরানো-নতুন মিলিয়ে বেশ বড়সড় ক্রিকেট ক্যাম্প।