চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাকিব-আফ্রিদির পাল্টা জবাব ব্র্যাথওয়েট

সাকিব, আফ্রিদি, নারিন- এই স্পিনত্রয়ীর তিন ওভারেই ম্যাচের অর্ধেক পেরিয়ে যায়। সঙ্গে ফর্মে থাকা পেসার আবু হায়দার, কাজ চালিয়ে নেয়া মোসাদ্দেক। রান তুলতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নাভিশ্বাস অবস্থা! ঢাকা পর্বের প্রথম ম্যাচে সিলেট সেটা হাড়েহাড়ে টের পেয়েছে। খুলনাও শুরুতে সে পথে হেঁটেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে শেষের ঝড়ে। ঢাকার সামনে ছুঁড়ে দিয়েছে ১৫৭ রানের লক্ষ্য।

শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটে এসে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৫৬ রান তুলেছে খুলনা টাইটান্স। নাজমুল হোসেন শান্ত ২৪, রিলি রুশো ৩৪ ও কার্লোস ব্র্যাথয়েটের অপরাজিত ৬৪ রানে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় মাহমুদউল্লাহর দল।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

মঙ্গলবার শান্ত ও মিচেল ক্লিনজারের সাবধানী উদ্বোধনীতে ধীরগতির শুরু পায় খুলনা। ১৪ বলে ১০ করা ক্লিনজারকে আবু হায়দারের ক্যাচ বানিয়ে সেটার সমাপ্তি টানেন সাকিব। ২৫ বলে ২৪ করা শান্তকে সাজঘরে পাঠিয়ে বাকি কাজটা সারেন সুনিল নারিন। মাঝে ধুঁকতে থাকা ধীমান ঘোষকে (৯ বলে ২ রান) মুক্তি দেন আবু হায়দার।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও (১০ বলে ১৪) বেশিক্ষণ টেকেননি। সেখান থেকেই প্রতিরোধ আসে রুশো ও ব্র্যাথওয়েটের ব্যাটে। দুজনে দ্রুতগতিতে ৫৩ রান যোগ করেন। রুশো খানিকটা সাবধানেই ব্যাট চালিয়েছেন। আবু হায়দারের বলে মোসাদ্দেকের হাতে ধরা পড়ার আগে ৩ চারে ৩০ বলে ৩৪ রানের অবদান তার।

ব্র্যাথওয়েট শেষ অবধি ছিলেন, ২৯ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস সাজিয়েছে। যাতে ৪টি চারে সঙ্গে থাকল ৬টি বিশাল আকারের ছক্কার মার। তাতেই দেড়শ পেরিয়ে যায় টাইটান্সরা।

ঢাকার সেরা আবু হায়দার, তবে ২ উইকেট নিতে ৪ ওভারে ৪০ রান খরচ করতে হয়েছে এই পেসারকে। সাকিবও খরুচে, ৩ ওভারে ৩২ রানে এক উইকেট। পরপর দুই বলে ছয় হজম করা আফ্রিদি ৪ ওভারে ২৩ রান ও নারিন ২২ রান দিয়ে একটি করে উইকেট নিয়ে সেখানে নামের প্রতি সুবিচারই করেছেন।