চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাকিবদের সুসংবাদ, মুস্তাফিজ শিবিরে চিন্তার ভাজ

আইপিএলে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান দুটি দলে খেলছেন। সাকিব কলকাতা নাইট রাইডার্সে এবং মুস্তাফিজ সানরাইজার্স হায়দ্রাবাদে।

আজ মাঠে গড়াচ্ছে আইপিএল নাইনের প্রথম ম্যাচ। সাকিবরা মাঠে নামবেন আগামীকাল। আর রোববার মুস্তাফিজদের পালা। কিন্তু এর আগে টাইগার দুই তারকা দুই দলে দুই রকম সংবাদ। ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইন দলে ফেরায় সুসংবাদ সাকিবদের কেকেআরে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

তবে মুস্তাফিজদের শিবিরে দুসংবাদ। দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন সানরাইজার্সের অন্যতম সেরা ব্যাটসম্যান যুবরাজ সিং।

টি২০ বিশ্বকাপে খেলতে না পারলেও আইপিএল নাইনের আসর শুরু হওয়ার আগেই অবৈধ অ্যাকশনের অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন নারাইন। ওয়েস্ট ইন্ডিজের এই অফ স্পিনারের তাই কলকাতা নাইট রাইডার্সের হয়ে শনিবার শুরু আইপিএলে খেলায় কোনো বাধা নেই।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি জানিয়েছে, নারিন গত ২৮ মার্চ চেন্নাইয়ে তার শুধরে নেয়া অ্যাকশনের পরীক্ষা দেন। তাতে পাশ করে যাওয়ায় আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ক্রিকেটে খেলতে আর বাধা নেই নারাইনের।

গত নভেম্বরে শ্রীলঙ্কায় ওয়ানডে ম্যাচ খেলার সময় রিপোর্টেড হন নারাইন। এরপর খেলতে এসেছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। কিন্তু আইসিসির কাছে দেয়া টেস্টে পাশ করতে পারেননি। তাই নিষিদ্ধ হয়ে বিপিএলের মাঝ পথে দেশে ফিরে যান।

এর আগেও অবৈধ অ্যাকশনের জন্য এক বছর মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। ফিরে তিন ম্যাচ খেলার পর আবার ছিটকে পড়েছিলেন।

অন্যদিকে, আইপিএল শুরুর আগে দুঃসংবাদ আসরের অন্যতম ফেভারিট সানরাইজার্স হায়দ্রাবাদের শিবিরে। অ্যাঙ্কেলের ইনজুরির কারণে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন দলের অন্যতম সেরা ব্যাটসম্যান যুবরাজ সিং।

যুবরাজের ইনজুরির বিষয়টি নিশ্চিত করার পর হায়দ্রাবাদের কোচ টম মুডি হতাশা প্রকাশ করেছেন।

তিনি জানিয়েছেন দলের জন্য যুবরাজ একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। বিশেষ করে মিডল অর্ডারে তাকে দল মিস করবে বলে জানান তিনি।