চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাউথ কোরিয়ায় মাস্ক পরে গণবিয়ে

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় চীনে বিয়ের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা আরোপ করা হলেও ভাইরাসের হুমকিকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ঐতিহ্যবাহী গণবিয়ের আয়োজন করেছে চীনের প্রতিবেশি দেশ সাউথ কোরিয়া। আর এই গণবিয়েতে অংশ নিয়েছে দেশটির কয়েক হাজার যুগল।

শুক্রবার সিউলের নিকটবর্তী গ্যাপিঅংয়ের চেয়ংশিম পিস ওয়ার্ল্ড সেন্টারের এ আয়োজনে প্রায় ৩০ হাজার মানুষ উপস্থিত হয়েছিল বলে জানিয়েছে বিবিসি।

করোনাভাইরাস শঙ্কা ছায়া ফেলেছিল এই গণবিয়েতেও। সেই কারণে চার্চের কর্মীরা উপস্থিতদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা ও সার্জিকাল মাস্কসহ নানা উপকরণও রেখেছিলেন। সবার শরীরের তাপমাত্রাও পরীক্ষা করে দেখা হয়েছে। অবশ্য এরপরও অনুষ্ঠানে অংশ নেয়া বেশিরভাগ যুগলকে মাস্ক ছাড়াই দেখা গেছে বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে এ গণবিয়ের অনুষ্ঠানে প্রায় ৬ হাজার নারী-পুরুষের বিয়ে সম্পন্ন হয়েছে। তবে বিয়েতে যারা যোগ দিয়েছে তাদের অবশ্যই করোনা ভাইরাস পরীক্ষা করে আয়োজনে অংশগ্রহণ করতে হয়েছে। এই অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশের যুগল অংশ নিলেও চীনের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা ছিল।

১৯৫৪ সালে সাউথ কোরিয়ার এ চার্চটি প্রতিষ্ঠা করা হয়। ১৯৬১ সাল থেকে এখানে গণবিয়ের আয়োজন করা হচ্ছে। তবে গত সপ্তাহে চীনের উহান থেকে ফেরত আসার পর সাউথ কোরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৪ জন।