চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমর্থকদের ধৈর্য ধরতে বললেন ফুটবল কোচ

এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শুরুটা জয় দিয়ে হলেও অল্প সময়েই দলের অবস্থান নিয়ে কথা বলতে চান না কোচ অ্যান্ড্রু অর্ড। তবে সমর্থকদের ধৈর্য ধরতে বলেছেন তিনি।

এএফসি কাপের মূল পর্ব ২০১৮ সালে। প্যালেস্টাইনে বাছাইপর্বে অংশ নিতে রোববার নেপালের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল অনূর্ধ্ব-২৩ দল। শনিবার আসরকে দল ঘোষণা করে বাফুফে।

স্কোয়াডে আছেন ২০১৪ সালে ভিয়েতনামের বিপক্ষে গোল করা তকলিস এবং ওই বছরই নেপালের বিপক্ষে জয়ের নায়ক সোহেল মিয়া। সুজন, মনসুর, ইব্রাহিম এবং নিপুসহ চারজন থাকছেন স্ট্যান্ডবাই। অধিনায়কের দায়িত্ব কাকে দেয়া হবে, তা ঠিক হবে প্যালেস্টাইনে যাবার পর।

২০১৪ থেকে ২০১৫ সালের মধ্যে ৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ যুব দল, যার মধ্যে জয় মাত্র দুটিতে। সদ্যই কোচ হয়ে আসা অর্ড দুই সপ্তাহ ট্রেনিং করিয়েই তাই দল নিয়ে কোন মন্তব্য করতে চান না, ‘আমাদের প্রস্তুতি এখনো শেষ হয়নি। শেষ দুই সপ্তাহ ধরে মাত্র কয়েকটি ট্রেনিং সেশন আর একটি প্রস্তুতি ম্যাচ খেলেছি। এটা চলতেই থাকবে। তবে প্যালেস্টাইনে গিয়ে পরের রাউন্ড নিয়ে নিশ্চয়তা নেই। একটা ভালো শুরু করতে চাই। আশা করি ছেলেরা ওখানে তাদের সর্বোচ্চটাই দেবে।’

নতুন কোচের অধীনে প্রথম ম্যাচে জয় পাওয়ায় বাফুফে আশা করছে এই সফরে ভালো কিছু করবে অনূর্ধ্ব-২৩ দলের যুবারা। ১৯ জুলাই থেকে পাঁচদিন জর্ডান, জাপান এবং স্বাগতিক ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের বাছাইপর্বের তিন ম্যাচ। এর আগে নেপাল, কাতার এবং জর্ডানে প্রস্তুতি ম্যাচ খেলবে যুব দল।