চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সবাই আমার মধ্যে সালমান শাহকে খুঁজে: ইমন

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের আলোচিত নায়ক ইমন। তার ঝুলিতে এরইমধ্যে সিনেমা বেশকিছু। আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে দুটি, এর মধ্যে রয়েছে প্রয়াত চাষী নজরুল ইসলামের শেষ সিনেমা ‘অন্তরঙ্গ’। এছাড়া ছোট পর্দা এবং বিজ্ঞাপনেও সমান তালে কাজ করছেন এই নায়ক। চ্যানেল আই অনলাইনকে জানালেন তার কাজের অনুপ্রেরণা প্রয়াত নায়ক সালমান শাহ।

চ্যানেল আই অনলাইন: কোরবানী ঈদে বড় পর্দার জন্য কি  কাজ করেছেন?
ইমন: কোরবানী ঈদে দুটি সিনেমায় কাজ করেছি। একটি ‘পূণ্যদৈর্ঘ্য প্রেমকাহিনী টু’। অন্যটি চাষী নজরুল ইসলামের শেষ ছবি ‘অন্তরঙ্গ’।

চ্যানেল আই অনলাইন: জনপ্রিয় চাষী নজরুল ইসলামের শেষ ছবির নায়ক বিষয়টি কেমন লাগে?
ইমন: একদিকে খুব ভালো লাগছে, অন্যদিকে অনেক খারাপ লাগছে। ভালো লাগার কারণ হলো গুণী এই পরিচালকের শেষ দুটি ছবিতেই আমি অভিনয় করেছি। তার শেষ দুটি সিনেমা ‘অন্তরঙ্গ’ ও ‘ভুল যদি হয়’ ছবিতে নায়ক আমি ছিলাম এটা ভাবতে খুব ভালো লাগে। আর খারাপ লাগে এই কারণে যে ওনার কাজ থেকে আরো অনেক কিছু শেখার ছিলো। তবে চলচ্চিত্র করতে গিয়ে যা শিখেছি তাও কম কিছু নয়।

চ্যানেল আই অনলাইন: ‘পরবাসীনি’ সিনমার কাজ কতদূর এগিয়েছে?
ইমন: বিগ বাজটের ছবি পরবাসীনি।  ছবিটির শুটিং এর এর কাজ শেষ হয়েছে। এবছরই হলে মুক্তি পাবে সিনেমাটি। পরবাসীনি ছবিতে গোয়েন্দার চরিত্রে অভিনয় করছি। আমার বিপরীতে মুম্বাইয়ের নায়িকা নিক মজুমদার। সবমিলিয়ে কাজটি খুব ভালো হয়েছে।

চ্যানেল আই অনলাইন: ঢাকাই চলচ্চিত্রের কার অভিনয় আপনাকে অনুপ্রেরণা দেয়?
ইমন: চলচ্চিত্রে সিনিয়দের সবার কাজে আমি অনুপ্রেরণা পেই। তবে সবচেয়ে যার কাজ দেখে অনুপ্রাণিত হয়েছি তিনি হলেন নব্বই দশকের কালজয়ী নায়ক সালমান শাহ। তার অভিনীত সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। অভিনয় জগতে আসার পর খুব মিস করি তাকে। তার মতো গুণী নায়কের হাতের ছোঁয়াটা পেলাম না। কিন্তু তার কাজগুলো অনুসরণ করার চেষ্টা করি।

চ্যানেল আই অনলাইন: আপনি ইমন, সালমান শাহ্’র ডাকনাম নামও ইমন।
ইমন: আমি যখন এফডিসিতে পা রাখলাম তখন সবাই আমাকে বলতো, তোর মাঝে আমরা সালমান শাহকে খুঁজে পাই। এক ইমন পর্দা থেকে বিদায় নিলেও আরেক ইমন পর্দায় ফিরে এসেছে। এই কথাগুলো যখন শুনতাম তখন খুব ভালো লাগতো। এমন একজন গুণী অভিনেতার সঙ্গে আমার নামের সার্থকতা খুঁজে পেয়েছি।

চ্যানেল আই অনলাইন: ছোট পর্দায় কি কাজ হচ্ছে?
ইমন: বড় পর্দায় কাজ করার জন্য ছোট পর্দায় কাজ হচ্ছে না। তারপরও অনেকের কথা ফেলতে পারি না। তখন টুকটাক নাটকে কাজ করি। তবে তার পরিমাণ খুবই কম।

চ্যানেল আই অনলাইন: মেহজাবিনের সঙ্গে কাজ কেমন হলো?
ইমন: মেজাবিনের সঙ্গে দীর্ঘদিন পর ছোট পর্দায় কাজ করলাম। ঈদ উপলক্ষে ‘উচ্চতর ব্যবহারিক শিক্ষা’ নামে একটি বিশেষ নাটকে কাজ করেছি। আশা করি দর্শক অনেকদিন পর আমাদের জুটিকে দেখতে পাবে। এছাড়া মোস্তাফা কামাল রাজ-এর একটি নাটকে অভিনয় করেছি।

চ্যানেল আই অনলাইন: বিজ্ঞাপনে কাজ করছেন?
ইমন: নতুন একটি বিজ্ঞাপনে কাজ করছি। এর আগে রাঙাপরী মেহেদী বিজ্ঞাপনে কলকাতার নায়িকা শুভশ্রীর সঙ্গে কাজ করলাম। টেলিভিশনে বিজ্ঞাপনটি এখন প্রচার হচ্ছে।

চ্যানেল আই অনলাইন: বড় পর্দা ও ছোট পর্দায় সমান তালে কাজ করছেন। কোন কাজটি বেশি ভালো লাগে?
ইমন: আসলে সিনেমায় কাজ করিই আমার ধ্যান-জ্ঞান। সিনেমায় অনেক বেশি কাজ করতে চাই। ছোট পর্দায় কাজ করি খুব ঘনিষ্ঠ কিছু পরিচালকের কথা রাখার জন্য। আমার পুরোটা বিস্তার সিনেমায় করতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।