চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শেষ ওভারের’ রোমাঞ্চে জিতলো সাইফ-নাঈমরা

মূল দল ওয়ানডে স্ট্যাটাস পায়নি। অনূর্ধ্ব-১৯ যুবারা এশিয়া কাপ ক্রিকেটে সুযোগ পেয়েছ, তাতেই আনন্দে আটখানা নেপালবাসী। সেই আনন্দে শনিবার প্রায় অঘটনই ঘটিয়ে ফেলেছিল ‘হিমালয় কন্যার’ যুবারা। দলটির বিপক্ষে শেষ ওভারের রোমাঞ্চে ঘাম ঝরানো জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

মালয়েশিয়ার কিনরারা ওভাল স্টেডিয়ামে বৃষ্টি আইনে ৪০ ওভারে নেপালের ছুঁড়ে দেওয়া ১৮১ রানের লক্ষ্য ১ বল বাকি থাকতে দুই উইকেটে জিতে নেয় টাইগার যুবারা।

শনিবার টস জিতে অধিনায়ক সাইফ হাসানের ফিল্ডিংয়ের সিদ্ধান্তটা যথার্থই প্রমাণ করেন বাংলাদেশি বোলাররা। নিয়মিত বিরতিতে নেপালিদের উইকেট তুলে নেন তারা। পঞ্চম উইকেট জুটিতে রোহিত কুমার ও ভিম শারকির ৭৯ রানের জুটি মোটামুটি সংগ্রহ পাইয়ে দেয় নেপালকে। ৪০.১ ওভারে বৃষ্টি নামার সময় তাদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৬৫ রান। পরে বৃষ্টি আইনে ৪০ ওভারে ১৮১ রানের লক্ষ্য পায় টাইগার যুবারা।

নাঈম হাসান ৯ ওভারে ৩৩ রান খরচায় নেন ৩ উইকেট। তিনটি মেডেন ওভারও আছে ডানহাতি স্পিনারের স্পেলটিতে।

রান তাড়া করতে নেমে ঢিমেতালে এগোলেও শুরুটা ভালই ছিল যুবাদের। পিনাক ঘোষ ও নাঈম শেখ মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৪৭ রান। দলীয় সর্বোচ্চ ৫২ রান করে নাঈম সাজঘরে ফিরলে মড়ক লাগে বাংলাদেশের ব্যাটিংয়ে। রানের চাকা হয়ে পড়ে শ্লথ।

পঞ্চম উইকেট জুটিতে হাতখুলে খেলে দলকে জয়কে দৃষ্টিসীমায় নিয়ে আসেন সহ-অধিনায়ক আফিফ হোসেন ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন। আফিফ ৩৩ ও অঙ্কন ২৩ রানে ফিরলে আবারও হারের শঙ্কা জেঁকে বসে টাইগার শিবিরে।

জয় পেতে শেষ ওভারে ১১ রানের প্রয়োজন ছিল বাংলাদেশের। শেষ পাঁচ বলে দরকার ১০ রান। তলানির দুই ব্যাটসম্যান রবিউল হক ও নাঈম হাসান একটি করে চার হাঁকিয়ে এক বল বাকি থাকতেই নিশ্চিত করেন টাইগারদের জয়।

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে, রোববার। গ্রুপ ‘এ’র শেষ ম্যাচ ১৪ নভেম্বর শক্তিশালী ভারতের বিপক্ষে লড়বে সাইফ হাসানের দল।