চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘শেখ কামালের আদর্শ ও উদ্যোগ যুব সমাজের কাছে তুলে ধরতে হবে’

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামাল সংগীত, নাটক, ক্রীড়া ও সামাজিক কর্মে তরুণদের নেতৃত্ব দেওয়ার যে উদ্যোগ নিয়েছেন তা নতুন করে এখনকার যুব সমাজের কাছে তুলে ধরতে হবে বলে মন্তব্য করেছেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে লালমোহন উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা শাখা ও সকল অঙ্গ সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন নুরুন্নবী চৌধুরী শাওন।

এসময় শেখ কামালকে বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ উল্লেখ করে এমপি শাওন বলেন: শহীদ শেখ কামালকে অনুসরণ করে যেন আলোর পথের দেখা পায় আজকের তরুণ প্রজন্ম। তিনি ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ। মহান মুক্তিযুদ্ধ, ছাত্ররাজনীতি, সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলার মাঠ থেকে নাটকের মঞ্চ-সর্বত্র ছিল তার উজ্জ্বল উপস্থিতি।

এমপি শাওন বলেন: শেখ কামালের অকালমৃত্যুতে দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্র তো বটেই, রাজনীতিতেও এক অসামান্য ও অপূরণীয় ক্ষতি সাধিত হয়। একজন সৃজনশীল উদ্যমী প্রাণবন্ত তরুণ, যিনি মহান মুক্তিযুদ্ধে অস্ত্র ধরেছেন, সংগীত, নাটক, ক্রীড়া ও সামাজিক কর্মে তরুণদের নেতৃত্ব দেওয়ার উদ্যোগ নিয়েছেন তা নতুন করে এখনকার যুব সমাজের কাছে তুলে ধরতে হবে।