চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শিক্ষার্থী আটকের গুজব ‘ফেসবুকে’ তৈরি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে শনিবার চারজন ছাত্রীকে আটকে রাখা এবং একজন ছাত্রের চোখ ওঠানো হয়েছে বলে ফেসবুকে যে প্রচারণা চালানো হয়েছে তা ‘সম্পূর্ণ ভিত্তিহীন’। শনিবার বিকালে বার্তা সংস্থা বাসসকে একথা বলেন।

একটি স্বার্থান্বেষী মহল এই গুজব ছড়িয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই প্রচারণা সম্পূর্ণ ভিত্তিহীন। এটি ফেসবুকে ছড়ানো প্রচারণা।’

তিনি বলেন, এই গুজব ছড়ানোর ফলে একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে একটি শক্তিশালী পুলিশ বাহিনী আন্দোলনরত শিক্ষার্থী এবং সাংবাদিকদের নিয়ে ঘটনাস্থলে যায় এবং ওই কার্যালয়ের প্রতিটি কক্ষ তন্ন তন্ন করে খুঁজে দেখা হয়, ‘কিন্তু কিছুই খুঁজে পাওয়া যায়নি’।
আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘গত সপ্তাহে রাজধানীর রেডিসন হোটেলের সামনে একটি বাস দুর্ঘটনায় দুঃখজনকভাবে দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুতে শিক্ষার্থীদের বর্তমান আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য একটি স্বার্থান্বেষী মহল এই গুজব ছড়িয়েছে।’

এই গুজব ছড়ানোর পর শিক্ষার্থীদের একটি দল আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে হামলা চালায়। তিনি বলেন, স্বার্থান্বেষী মহল ফেসবুকে দুটি ভুয়া ভিডিও প্রচার করেছিল বলে জানান মন্ত্রী।