চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাল কার্ড দেখেও অনুশোচনাহীন এমবাপে

লিগ ওয়ানের ম্যাচে লাল কার্ড দেখেছেন পিএসজির কাইলিয়ান এমবাপে। নিজেকে আরো নিয়ন্ত্রণ করা দরকার মনে করলেও লাল কার্ড দেখা নিয়ে কোনো অনুশোচনা নেই ফরাসি তারকার।

শনিবার রাতে নিমেস অলিম্পিকের বিরুদ্ধে ৪-২ গোলে জয় পায় পিএসজি। ম্যাচে প্রতিপক্ষে খেলোয়াড় ট্রেজি স্যাভানিয়ারকে ধাক্কা মেরে লাল কার্ড দেখেন এমবাপে।

২-০ গোলে পিছিয়ে থাকার পর নাটকীয়ভাবে সমতায় ফিরেছিল নিমেস। কিন্তু তৃতীয় গোল করে পিএসজি শিবিরে স্বস্তি ফেরান এমবাপে। গোলের পাশাপাশি একটি গোলে অ্যাসিস্টও করেন তিনি।

কিন্তু জেতা ম্যাচের শেষ কয়েক সেকেন্ড বাকি থাকতে লাল কার্ড দেখেন এমবাপে। একটি ট্যাকলের জন্য স্যাভানিয়ারকে ধাক্কা মারেন তিনি। সঙ্গে সঙ্গেই তাকে ম্যাচে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখান রেফারি। ম্যাচের ১৮ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখে থাকায় সেটি অবধারিত লাল কার্ড হয়ে যায়।

লাল কার্ড দেখায় সমর্থকদের কাছে ক্ষমা চাইলেও এ নিয়ে কোনো অনুশোচনা নেই এমবাপের, ‘এটা আর কিছু নয়, ফুটবল। এমন একটা ক্লাবের (পিএসজি) বিরুদ্ধে খেলে আপনাকে অনেককিছু শিখতে হবে। কিন্তু এরকম ঘটনা ঘটালে (ফাউল) প্রতি সপ্তাহেই আপনাকে হতাশ হতে হবে। আর এমনটা ঘটলে কয়েকটা কার্ড দেখলেও আমি যা করেছি সেটা করব।’

এরপরই এমবাপের মন্তব্য, ‘না, এটা নিয়ে আমার কোনো অনুশোচনা নেই। এমনটা যদি আবার ঘটে, আমি আবার এটাই করব।’

লাল কার্ড দেখায় সমর্থকদের কাছে ক্ষমা চান ফরাসি স্ট্রাইকার, ‘আমি সমর্থকদের কাছে ক্ষমা চাই এবং প্রত্যেকের কাছেই তা চাইব। তবে ওই রকম অঙ্গভঙ্গি কোনোভাবেই সহ্য করব না।’