চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লক্ষ্মীপুরে দুইবোনকে গণধর্ষণ

লক্ষ্মীপুরের কমলনগরে দুইবোনকে তাদের বাড়ী থেকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনা ঘটেছে। ঘটনার তিন দিনের মাথায় আজ শুক্রবার দুপুরে কমলনগর থানায় অালাদা দুইটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার আসামীরা হলেন, উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের বাসিন্দা মৃত ইস্রাফিলের ছেলে মো. খোকন, একই
এলাকার  মৃত সোলেমানের ছেলে মো. সিরাজ, ইসামাইল হোসেনের ছেলে মো. ইউছুফ ও মৃত হোসেন আহাম্মদের ছেলে মো. আবদুল
করিমসহ অজ্ঞাত আরেক ব্যক্তি।

এর আগে গত সোমবার জামালপুর সদরের ঝাউলা গোপালপুর এলাকার দুই কিশোরী
মেলা দেখতে গিয়ে গণধর্ষণের শিকার হয়। 

মামলার বিবরণ থেকে জানা যায়, ওই দুইবোনকে গত ২৯মার্চ মঙ্গলবার রাতে তাদের বাড়ী থেকে তুলে নিয়ে তোরাবগঞ্জ ইউনিয়নের ইসলামগঞ্জ বাজারের পাশের একটি পরিত্যাক্ত বাড়িতে এনে গণধর্ষণ করে দুর্বৃত্তরা।

ধর্ষণে শিকার হওয়া দুই বোনের মধ্যে বড় বোনকে (১৬) তাদের গ্রামের মো. খোকন ও তার সঙ্গীরা কৌশলে দুই বোনকে ঘরের বাইরে এনে মুখ বেঁধে পাশের একটি পরিত্যাক্ত বাড়িতে নিয়ে যায়। সেখানে অস্ত্রের মুখে তাদেরকে ধর্ষণ করে।

নির্যাতনের শিকার ওই কিশোরীদের বিধবা মা বলেন, রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় খোকন, সিরাজসহ কয়েকজন মিলে আমার দুই মেয়েকে তুলে নিয়ে যায়। পরেরদিন সকালে স্থানীয়দের সহযোগীতায় একটি কলাবাগান থেকে তাদের অসুস্থ অবস্থায় উদ্ধার করি।

‘বিষয়টি স্থানীয় ইউপি সদস্য আবদুর রহিম দুলাল মাঝিকে জানালে তিনি মীমাংসার আশ্বাস দিয়ে মামলা না করার জন্য পরামর্শ দেন। কিন্তু শেষ পর্যন্ত বিচার না পেয়ে পুলিশের কাছে অভিযোগ করি।’

অভিযোগ ওঠেছে ধর্ষকদের মধ্যে রহিম মাঝির চাচাতো ভাই এবং নিকটতম আত্মীয় রয়েছে। তাই মীমাংসার নামে কালক্ষেপণ করে ধর্ষণের আলামত নষ্ট করার চেষ্টা করা হয়েছে।

এ বিষয়ে রহিম মাঝি বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। আমি তাদের উপকার করতে চেয়েছি, ক্ষতি নয়।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির আহম্মদ বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি তদন্ত করা হয়েছে। প্রাথমিক তদন্তে দু’বোন ধর্ষণের শিকার হয়েছে বলে জানা গেছে। তাদেরকে ডাক্তারি পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আসামীদের ধরতে অভিযান শুরু হয়েছে।