চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রোববার ঢাকায় জ্যাজ সন্ধ্যা

আন্তর্জাতিক জ্যাজ দিবস উপলক্ষ্যে ঢাকার শহুরে শ্রোতা বিশেষ করে তরুণদের জ্যাজ মিউজিকে মাতাতে আগামীকাল জ্যাজ সন্ধ্যার আয়োজন করেছে এডওয়ার্ড এম.কেনেডি (ইএমকে) সেন্টার ও নেদারল্যান্ডস দূতাবাস।

এপ্রিলের শেষদিন পাশ্চাত্যে ‘ইন্টারন্যাশনাল জ্যাজ ডে’ পালন করা হয়। এরই অংশ হিসেবে যৌথভাবে ঢাকায় জ্যাজ সন্ধ্যার আয়োজন করেছে ইএমকে সেন্টার ও নেদারল্যান্ডস দূতাবাস।

‘জ্যাজ ডুয়ো লারু-বাইর্ড উইথ গৌরব অ্যান্ড ফেন্ডস’ শিরোনামের এই আসরে ঢাকার শ্রোতাদের সামনে জ্যাজ পরিবেশন করবেন বিখ্যাত ডাচ ট্রাম্পেট বাদক সাসকিয়া লারু এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পিয়ানো বাদক ও কণ্ঠশিল্পী ওয়ারেন বাইর্ড। আগামীকাল সন্ধ্যা ৭টায় ধানমণ্ডি ২৭ নম্বরের ইএমকে সেন্টারে শ্রোতাদের জ্যাজ আমেজে মাতাবেন বিশ্বখ্যাত শিল্পীদ্বয়।

খুব বেশিদিন না হলেও পাশ্চাত্যের জ্যাজ সঙ্গীত প্রাচ্যের শ্রোতাদের কানে ঢুকে মনে পৌঁছে গেছে। বাংলাদেশেও ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে জ্যাজ সঙ্গীত । নিয়মিত বিরতিতে দেশে বসছে জ্যাজের  আসর।

ধ্রুপদী নৃত্য-গীত, ডাচ- মার্কিনি বোলচাল, আফ্রো-ল্যাটিন ঢং কিংবা একেবারেই তাদের মৌলিকসুরের বৈচিত্রে ঢাকার শ্রোতাদের মুগ্ধ করবে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে আশা প্রকাশ করেছে ইএমকে সেন্টার ও নেদারল্যান্ডস দূতাবাস।

জ্যাজ শুনতে গুনতে হবে ১’শ টাকা। টিকেট পাওয়া যাবে ইএমকে সেন্টারে অনুষ্ঠান শুরুর আগ পর্যন্ত।