চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজু ভাস্কর্যে যৌন নিপীড়ন বিরোধী কনসার্ট

‘যৌন নিপীড়ন যেখানেই হোক, সেখানেই রুখে দাঁড়াও, প্রতিবাদী তুমি বিচারের দাবিতে আজই সোচ্চার হও।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অনুষ্ঠিত হয়ে গেলো যৌন নিপীড়ন বিরোধী কনসার্ট।

কৃষ্ণকলি থেকে শুরু করে গায়েন, জলে গান, পথের দল, বাউল এক্সপ্রেস, মাকসুদ ও ঢাকা, মাদল, মিনার্ভা, শিরোনামহীন, শহরতলী, সমগীত, সহজিয়া, কফিল আহমেদ, কোনাল, ভব, মোবাশ্বের চৌধুরি(ওল্ড স্কুল), শায়ান, সহজিয়া, সানি ও তাহাসানের মতো দেশ বরেণ্য শিল্পী ও ব্যান্ড কনসার্টটিতে অংশ নেন।

কনসার্টে এ আর রহমানের কম্পজিশনে ‘জিয়া জালে’ খ্যাত শিল্পী তার ‘দ্যা আরমিন মুসা ব্যান্ড’ সঙ্গীত পরিবেশন করেন। কন্ঠশিল্পী অর্ণবের গান করার কথা থাকলেও দেশেই বাইরে থাকায় তিনি ছিলেন না।

অবশ্য গত ১৫ মে কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঝড়-বৃষ্টির কারণে পরে বাতিল করা হয়। তবে পরবর্তী সময়ে অসংখ্য তরুণ-তরুণী আয়োজকদের কাছে কনসার্টের ব্যাপারে আগ্রহ প্রকাশ করলে আয়োজকরা আবারও উদ্যোগী হন।

আয়োজকদের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, বাংলা নববর্ষের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন স্থানে যৌন নিপীড়নের ঘটনা ঘটে। কিন্তু দুই মাস পার হলেও দোষীদের বিরুদ্ধে দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনও নির্বাক।