চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

যৌন হয়রানির অভিযোগ থাকা সত্বেও ফ্র্যাঙ্কোর হাতে পুরস্কার

হলিউডে যৌন হয়রানি নিয়ে ২০১৭ থেকে হঠাৎ করেই যেন সকলে সোচ্চার হয়ে উঠেছে। সম্প্রতি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সব তারকারা হাজির হয়েছিলেন কালো পোশাকে। ছিলেন অভিনেতা জেমস ফ্র্যাঙ্কোও। এবার অভিযোগের তীর তাঁর দিকেই।

সেরা কমেডি অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোবের পুরস্কার জিতে নেন জেমস ফ্র্যাঙ্কো। যৌন হয়রানির প্রতিবাদে কালো পোশাকে আসার সাথে সাথে তাঁর পরনে ছিল ‘টাইমস আপ’ ক্যাম্পেইন এর পিনও। কিন্তু এই অনুষ্ঠানের পরপরই ফ্রাঙ্কোর বিরুদ্ধে টুইটারে যৌন হয়রানির অভিযোগ করেন মোট পাঁচ নারী, তাঁর মধ্যে চারজন ফ্র্যাঙ্কোর শিক্ষার্থী।

এর মধ্যে একজনের অভিযোগ ফ্র্যাঙ্কো তাকে যৌন কাজে বাধ্য করেছেন, আরেকজনকে দিনপ্রতি ১০০ ডলারের বিনিময়ে নগ্ন ছবি পাঠাতে প্ররোচিত করেছেন।

যদিও এ সমস্ত অভিযোগকে ভিত্তিহীন ও অসত্য বলে উড়িয়ে দেয়ার চেষ্টা করছেন জেমস ফ্র্যাঙ্কো। আর এত বিতর্কের মধ্যেই শুক্রবার (১২ জানুয়ারি) হলিউডের বিখ্যাত ‘ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড’ এ সেরা কমেডি অভিনেতা হিসেবে আবারও পুরস্কৃত হয়েছেন জেমস ফ্র্যাঙ্কো।

যৌন হয়রানির অভিযোগে হোক আর যে কারণেই হোক, এ অনুষ্ঠানে উপস্থিত থাকেননি ফ্র্যাঙ্কো। গত কয়েকদিন তাঁর বিরুদ্ধে টানা এতগুলো অভিযোগের পর এই পুরস্কার প্রাপ্তিতে এরই মধ্যে শুরু হয়ে গেছে সমালোচনার ঝড়।