চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ম্যানইউ-লিভারপুল মহারণ অমীমাংসিত

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের  খেলাটি গোলশূন্য ড্র হয়েছে।  গোলের একাধিক সুযোগ নষ্ট করে জয়ের সাথে পয়েন্ট তালিকার শীর্ষে যাওয়ার সুবর্ণ সুযোগও হাতছাড়া করে লিভারপুল। আর টানা চার ম্যাচ পর জয়ের ধারায় ছেদ পড়লো ম্যানইউর।

পুরো ম্যাচেই আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই কিছুটা জমে উঠলেও জয় পায়নি   কেউই। দু’দলই শুরুতে  বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করলে গোলশূন্যভাবে শেষ হয় প্রধমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুটাও হয় একইরকম। দু’দলেরই আক্রমণভাগের ব্যর্থতায় শেষপর্যন্ত গোলশূন্যই থাকতে হয় দু’দলকে।

লিগে এখন পর্যন্ত দু’দল মোট ১৬৭ বার মুখোমুখিতে রেড ডেভিলসরা ৬৭বার জয় পেয়েছে। লিভারপুলের জয় ৫৫টিতে। বাকি ৪৫টি ম্যাচ ড্রয় হয়। লিভারপুল প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ম্যানইউ’র বিপক্ষেই হেরেছে

লিগে সবশেষ চার ম্যাচে জেতা লিভারপুলের সামনে সুযোগ ছিল পয়েন্টের হিসেবে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটিকে স্পর্শ করার। কিন্তু তা আর হলো না। আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ‘অল রেডস’রা।

সবার উপরে থাকা সিটির পয়েন্ট ১৯। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় টটেনহ্যাম হটস্পার।

পঞ্চম স্থানে থাকা চেলসির পয়েন্ট ১৬। ১৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে এভারটন। সপ্তম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১৪।