চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসির দুইয়ের রাতে সুয়ারেজের এক

নিষেধাজ্ঞার কারণে আগের ম্যাচে ছিলেন না মেসি। সেদিন বার্সেলোনার জয়ের নায়ক ছিলেন সুয়ারেজ-নেইমার। বুধবার রাতেও সুয়ারেজ থাকলেন, সঙ্গে মেসির জোড়া গোল। সেভিয়াকে তাতে সহজেই হারাতে পারল বার্সেলোনা। ন্যু ক্যাম্পে লুইস এনরিকের দলের জয়টি ৩-০ গোলের।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দাপট ছিল বার্সার। চতুর্থ মিনিটে মেসির শট ক্রসবার দুর্ভাগ্যে কাটা পড়ায় সে যাত্রায় বেঁচে যায় অতিথিরা। সেই স্বস্তি ২৫ মিনিট পর্যন্ত স্থায়ী ছিল। পরে স্বাগতিকদের এগিয়ে দেন সুয়ারেজ। চলতি লিগে উরুগুয়ের স্ট্রাইকারের ২৪তম গোলের উৎস মেসি।

পরের আট মিনিটে মেসি ঝড়! প্রথমে ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। গোলটিতে মিশে থাকল এমএসএন ত্রয়ীর ছোঁয়া। ব্রাজিলিয়ান ওয়ান্ডারবয় নেইমারের ক্রসে বল পেয়ে সেটি মেসির দিকে বাড়ান সুয়ারেজ। তা থেকে প্রতিপক্ষের জাল খুঁজে নিতে ভুল করেননি আর্জেন্টাইন মহাতারকা।

ম্যাচের ৩৩ মিনিটে আবারো মেসি। দারুণ এক ভলিতে নিজের দ্বিতীয় ও চলতি লিগে ২৭তম গোলটি করেন দলের প্রাণভোমড়া। যেটি লা লিগায় মৌসুমের সর্বোচ্চ গোলদাতার আসনেই রাখল মেসিকে।

মধ্যবিরতির পরও নিজেদের খেলাটাই খেলে বার্সা। কিন্তু গোলের দেখা পায়নি। এ অর্ধে সুয়ারেজের পাসে মেসির চিপে দেয়াল হয়ে দাঁড়ালেন প্রতিপক্ষের গোলরক্ষক, মেসির ঠেলে দেওয়া বল জালে জড়াতে পারলেন না আন্দ্রেস ইনিয়েস্তা, নেইমারের একটি দুর্দান্ত প্রচেষ্টাও অতিথিদের রক্ষণ দেয়ালে প্রতিহত হলো; শেষ পর্যন্ত তাই ওই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

শেষের আগে সেভিয়ার ভিতোলো নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ডটি লালে পরিণত না করলে বলার মত তেমন কিছুই থাকত না।

এই জয়ে ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট হলো বার্সেলোনার। ২৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা রিয়াল লেগানেসের বিপক্ষে বুধবার রাতেই নামবে শীর্ষস্থান ফেরাতে। আর ৩০ ম্যাচে ৫৮ পয়েন্ট পাওয়া সেভিয়া থাকল টেবিলের চতুর্থ স্থানে।