চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মুশফিক-ইয়াসিরের ঝড়ে রান পাহাড়ে চট্টগ্রাম

রানের উৎসব হয়েছে সিলেট সিক্সার্স ও রংপুর রাইডার্সের ম্যাচে। অনুকূল উইকেট পেয়ে দিনের প্রথম ম্যাচের ধারাবাহিকতা রেখে রান তুলল চট্টগ্রাম ভাইকিংসও। আগের চার ম্যাচের তিনটিতেই জয় পাওয়া দলটিকে বিশাল সংগ্রহ এনে দিয়েছেন ইয়াসির আলি, অধিনায়ক মুশফিকুর রহিম ও দাসুন শানাকা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে ইয়াসির আলি ও মুশফিকের টানা দ্বিতীয় অর্ধশতকে ৪ উইকেট হারিয়ে খুলনা টাইটানসকে ২১৫ রানের পাহাড়সম লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ম্যাচে টস ভাগ্যে হেরে ব্যাটিংয়ে নেমে ১৭ রানের মাথায় ওপেনার ক্যামেরন ডেলপোর্টকে হারায় চট্টগ্রাম। রানে ভরা ইনিংসে ১৩ রান করা প্রোটিয়া ব্যাটসম্যান একাই কেবল ফ্লপ। বাকি ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যেই খেলেছেন খুলনার বোলারদের।

১৭ বলে ৩৩ করেছেন আরেক ওপেনার মোহাম্মদ শাহজাদ। এই ৩৩ এর ৩০ রানই এসেছে সমান তিন ছয় ও চারে। তিনি ফিরলে ৮৩ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়ে দেন ইয়াসির-মুশফিক।

৩৬ বল খেলে ৫ চার ও ৩ চারে ৫৪ রান করেছেন ইয়াসির। আর ৩৩ বলে ৫২ রান করেন মুশফিক। চট্টগ্রাম অধিনায়ক চার মেরেছেন ৮টি, ছক্কার মার ছিল একটি।

শেষদিকে শ্রীলঙ্কান অলরাউন্ডার দাসুন সানাকার ১৭ বলে ৪ ছয় ও ৩ চারে অপরাজিত ৪২ রানের ঝড়ে হেসেখেলে দুইশো পেরোয় চট্টগ্রাম। শেষ ওভারে ২৩ রান দিয়ে প্রতিপক্ষের রান বাড়াতে সাহায্য করেছেন খুলনা পেসার শুভাশিস রায়!

চলটি বিপিএলে এখনপর্যন্ত সর্বোচ্চ সংগ্রহ এটি। আগের সর্বোচ্চ দুটি এসেছে দিনের প্রথম ম্যাচে। সিলেটের ১৯৪, আর সেটা টপকানো রংপুরের ১৯৫ রান।