চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মিশ্র’র আলো ছড়ানো ম্যাচে পাত্তাই পেলো না পাঞ্জাব

আইপিএলে স্পিনার অমিত মিশ্র’র মাইলফলকের ম্যাচে (১০০তম) দিল্লি ডেয়ারডেভিলসের কাছে পাত্তাই পায়নি কিংস ইলিভেন পাঞ্জাব। বোলারদের পর ব্যাট হাতে দাপট দেখিয়ে কিংসদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দিল্লি।

এবারের দিল্লির এটি প্রথম জয়। নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৯ উইকেটের বড় হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়ালো জহির খানের দল। আর দুই ম্যাচের দুটিতেই হেরে ব্যাকফুটে চলে গেল পাঞ্জাব। নিজেদের প্রথম ম্যাচে গুজরাট লায়ন্সের কাছে ৫ উইকেটে হেরেছিল কিংসরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দিল্লির বোলিং তোপের মুখে পড়ে পাঞ্জাব। শুরু থেকে শেষ পর্যন্ত ধারাবাহিকভাবে উইকেট হারিয়ে ১১১ রানের বেশি তুলতে পারেনি তারা। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেছেন মানন ভোহরা। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান প্রদীপ সাহ’র। পাঞ্জাবের ছয়জন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটাই স্পর্শ করতে পারেননি।

তিন ওভার বল করে মাত্র ১১ রান খরচায় ৪ উইকেট নিয়ে নিজের শততম ম্যাচটা স্মরণীয় করে রাখলেন মিশ্র। কিংসদের কোমর ভাঙা স্পেল করে জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কারও। এছাড়া অধিনায়ক জহির খান, ক্রিস মরিস ও জয়ন্ত যাদব একটি করে উইকেট নেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেয়েছিল দিল্লিও। ৯ রানের মাথায় ৩ রান করে সাজঘরেমুখী হন আয়ার। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৯০ রান তুলে জয়ের রাস্তা সহজ করেন কুইন টিন ডি কক ও সানজু স্যামসন। ৩৩ রান করে স্যামসন ফিরলেও অপরাজিত ৫৯ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন কক।