চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মিশেলকে অপমান করে স্ট্যাটাস দেয়া মেয়রের পদত্যাগ

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামাকে নিয়ে ফেসবুকে অপমানজনক এবং বর্ণবাদী পোস্ট সমর্থন করে মন্তব্য দেয়ার পর পদত্যাগ করেছেন ওয়েস্ট ভার্জিনিয়ার ক্লে শহরের মেয়র বেভারলি হোয়েলিং। একই সঙ্গে সেই পোস্টদাতা সরকারি কাউন্টি কর্মকর্তা পামেলা রামসি টেইলরকে চাকরিচ্যুত করা হয়েছে।

পামেলা টেইলর ক্লে কাউন্টি ডেভেলপমেন্ট করপোরেশনের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প জয় লাভের পর পামেলা ফেসবুকে একটি স্ট্যাটাস দেন এ রকম: “হোয়াইট হাউজে আবারও একজন অভিজাত, সুন্দরী, সম্ভ্রান্ত ফার্স্ট লেডি আসবে ভেবে খুব সতেজ লাগছে। একটা জুতো পরা লেজবিহীন বানরকে দেখতে দেখতে আমি বিরক্ত হয়ে গেছি।”

পামেলা টেইলর
পামেলা টেইলর

সেই স্ট্যাটাসে পামেলাকে সমর্থন করে মেয়র বেভারলি মন্তব্য করেন, “আমার দিনটাই ভালো করে দিলে প্যাম।”

মিশেলকে ‘জুতো পরা লেজবিহীন বানর’ উল্লেখ করে দেয়া সেই স্ট্যাটাস এবং কমেন্টে তীব্র সমালোচনা শুরু হয় বিশ্বজুড়ে। এর ফল হিসেবেই মেয়রের পদত্যাগ আর কাউন্টি পরিচালকের চাকরিচ্যুতি।

ক্লে কাউন্টি কমিশনার গ্রেগ ফিজওয়াটার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বেভারলি হোয়েলিং আর মেয়র হিসেবে থাকছেন না। তবে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন, নাকি তাকে বরখাস্ত করা হয়েছে এ ব্যাপারে কিছু বলেননি।michelle3