চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘মিলনের খুনী অাজ সংসদে, সেটা আমাদের জন্য কষ্টকর’

শহীদ ডাক্তার শামসুল আলম খান মিলনের আত্মত্যাগের পূর্ণ সুফল এখনো পাওয়া যায়নি বলে আক্ষেপ করেছেন তার মা। মিলনের ২৫তম শাহাদত বার্ষিকীতে স্বৈরাচার ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়ার আহ্বান জানিয়েছেন সরকারের মন্ত্রীসহ রাজনৈতিক নেতারা।

নব্বইয়ে স্বৈরাচার এরশাদের পতনের মাত্র কয়েকদিন আগে ২৭ নভেম্বর পুলিশের গুলিতে প্রাণ হারান মিলন। ২৫তম মৃত্যুবার্ষিকীতে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে তার সমাধিতে শ্রদ্ধা জানান বিভিন্ন ব্যক্তি, দল ও সংগঠন। 

মিলনকে শ্রদ্ধা জানিয়ে ডা. দীপু মনি বলেন, গণতন্ত্র যত সুসংহত হবে, গণতন্ত্র আরো যতো এগিয়ে যাবে তার মাধ্যমেই শহীদ ড. মিলনের প্রতি যথাযথ শ্রদ্ধা প্রদর্শন করা হবে।

বিএনপি ফজলুল হক মিলন বলেন, যে খুনী ডাক্তার মিলনকে হত্যা করেছে; সেই খুনী ও আজকের সরকার একাকার হয়ে গেছে। জনগণ আজ বিহ্বল, কিংকর্তব্যবিমূঢ়। আমরা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। 

ছেলের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে দোয়া করেন শহীদ ডাক্তার মিলনের মা।

তিনি বলেন, মিলনের যিনি খুনী ছিলেন, তিনি এখন সংসদে আছেন। এটা আমাদের মতো শহীদের মায়েদের জন্য কষ্টকর। তার মৃত্যুর মধ্যে দিয়ে দেশে যে গণতন্ত্রের সূচনা হয়েছিলো সেটার সূচনা হলেও চর্চা এখনো আসেনি। আমি চাই সবার প্রচেষ্টায় শহীদরা যে কারণে আত্মত্যাগ করেছে তার সুফল যেন সাধারণ মানুষ পায়।  

পরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-এর স্মরণসভায় বক্তারা গণতন্ত্র চর্চার পাশাপাশি জঙ্গিবাদ মোকাবেলার কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ঐ সমস্ত সন্ত্রাসীরা আবারো ঐক্যবদ্ধ হচ্ছে। আবার তারা জ্বালাও-পোড়াও মানুষ হত্যা করার চক্রান্ত করছে। তাদের মূল হলো খালেদা জিয়া, এতে কোনো সন্দেহ নেই।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মিলনের রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকে চালিত করতে শেষ লড়াইটা আমাদের করতে হবে। সম্পূর্ণভাবে জঙ্গিবাদকে উচ্ছেদ করতে হবে। 

পরে শহীদ ডাক্তার মিলনের সমাধিতে শ্রদ্ধা জানান রাজনৈতিক নেতারা।