চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মিরাজ-সাব্বির লাইভে এসে ভুল ভাঙালেন!

দেরাদুনে সিরিজ চলাকালীন মেহেদী হাসান মিরাজের গায়ে হাত তুলেছিলেন সাব্বির রহমান! কয়েকদিন ধরেই এমন খবর ছাপতে থাকে কিছু সংবাদমাধ্যম। সেটির জবাব দিতে একসঙ্গে ফেসবুক লাইভে এসেছিলেন মিরাজ-সাব্বির। জানালেন, যা হয়েছে তা ছিল কেবল ভুল বোঝাবুঝি!

আফগানিস্তানের বিপক্ষে হতাশার সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে দলে ছিলেন না সাব্বির। তখন বিষয়টি পারফরম্যান্স জনিতই ছিল। কিন্তু দল দেশে ফেরার পর গণমাধ্যমে খবর হয়, ৭ জুন দ্বিতীয় টি-টুয়েন্টির পর মিরাজের সঙ্গে তর্কে জড়ান সাব্বির। একপর্যায়ে মিরাজের গায়ে হাতও তোলেন। যে কারণে টিম ম্যানেজমেন্ট তাকে বাদ দিয়েই সাজায় তৃতীয় টি-টুয়েন্টির একাদশ।

ম্যাচ চলাকালীন ভক্তকে মারধরের অভিযোগে এমনিতেই ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞায় আছেন সাব্বির। বাদ পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও। তার উপর নতুন বিতর্ক উস্কে দেয় মিরাজকে আঘাত করার খবর।

মিরাজ-ইস্যু যে একেবারে মিথ্যে নয় সেটি একরকম স্বীকারই করেছেন সাব্বির। তবে ঘটনার সত্যতা স্বীকার করলেও তা প্রকাশিত খবরের মতো গুরুতর নয় বলেও দাবি করেছেন। রোববার রাতে ফেসবুক লাইভে এসে ভক্তদের উদ্দেশ্যে সেটাই খোলাসা করতে চেষ্টা করেছেন সাব্বির।

‘আপনারা হয়ত শুনেছেন, দেরাদুনে আমাদের ছোটখাটো একটা ভুল বোঝাবুঝি হয়েছে। পরিবারে গণ্ডগোল হয়ই। সেটা পরিবারেই শেষ করে দেয়া ভালো। বড় হয়ে আমার আসলে তার(মিরাজ) সঙ্গে এমনটা করা উচিত হয়নি। মিরাজের সঙ্গে আমার অনেক ভালো সম্পর্ক।’

‘ওকে আমি প্রায় দশ বছর ধরে চিনি। ও যখন অনূর্ধ্ব-১৩ ক্রিকেট খেলে, তখন থেকেই। এটা লম্বা সময়ের বন্ধুত্ব। বড় ভাই-ছোট ভাইয়ের বন্ধুত্ব। এখন যে খবর আসছে, সেটা হল মিরাজের সঙ্গে আমার ভুল বোঝাবুঝি চলছে। আসলে তেমনটা নয় মোটেও।’ আশ্বস্ত করেন সাব্বির।

পাশে বসা মিরাজও তখন প্রতিউত্তর করলেন সাব্বিরের কণ্ঠেই। বললেন, যেটা হয়েছে তা নেতিবাচকভাবে না নেয়াই ভালো, ‘আসলে অনেকেরই নেতিবাচক ধারণা যে আমাদের মধ্যে কী ধরণের ভুল বোঝাবুঝি হয়েছে? আসলে তেমন কিছুই না। একসঙ্গে থাকলে কথা কাটাকাটি হয়ই।’

‘অনেকে জিজ্ঞেস করছেন সাব্বির ভাইয়ের সঙ্গে আমার মারামারি হয়েছে কিনা। তেমন কিছুই না। সাব্বির ভাই আমাকে অনেক আদর করে, আমাকে অনেক ভালোবাসে।’ মিরাজ যেন পিছেই ফেলে আসতে চাইলেন পেছনের ঘটনা।