চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মাশরাফী কেনো বিশ্বকাপ ট্রফির কাছে এলেন না

বিশ্বকাপ ট্রফির সঙ্গে জাতীয় দলের ক্রিকেটারদের আনুষ্ঠানিক ফটোসেশন। অথচ সেখানে নেই ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। স্বাভাবিকভাবেই সাংবাদিকদের দিক থেকে খেলোয়াড়দের কাছে প্রশ্ন ছুটে গেল- ক্যাপ্টেন কই?

জবাবটা দিলেন মুশফিকুর রহিম, ‘ক্যাপ্টেন কল্পনা করছে কীভাবে এটা(ট্রফি) নেবেন।’

বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন কোয়ার্টার ফাইনালে খেলা। ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে মাশরাফীর দল আশা জাগিয়েছিল সেমিফাইনাল খেলারও। কিন্তু বিতর্কিত আম্পায়ারিংয়ের কালো অধ্যায়ের এক ম্যাচে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের।

সেই আক্ষেপ বাংলাদেশ মেটায় ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলে। ২০১৯ বিশ্বকাপ ইংল্যান্ডের মাটিতে হওয়ায় আত্মবিশ্বাসী টাইগার শিবির। তাহলে কী বিশ্বকাপ জিতেই ট্রফি উঁচিয়ে ধরার স্বপ্ন দেখছেন বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফী?

সাবেক অধিনায়ক ও বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মনে করেন যেভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ দল, তাতে বিশ্বকাপ ট্রফিটা একদিন নিজেদের ঘরে আসবেই।

‘একদিন এই বিশ্বকাপ ট্রফি অবশ্যই আমাদের ঘরে আসবে। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি, সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি। বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা সবসময়ই উজ্জীবিত করে তরুণদের। আমার বিশ্বাস আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।’