চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভুল ভাঙ্গলো চমকে

পৃথিবীতে যেমন অসংখ্য গৃহহীন মানুষ আছেন; তেমনি সেইসব মানুষকে সাহায্য করতেও আছেন চমৎকার মনের বহু মানুষ। এমনই সুন্দর মনের একজন মানুষ ফ্রান্সের ক্যারিন গোমবিউ।

তবে তিনি গৃহহীন আর অভুক্ত ভেবে যাকে তার প্রিয় পিৎজাটি খেতে দিয়েছেন তিনি অার কেউ নন; হলিউডের বিখ্যাত অভিনেতা রিচার্ড টিফানি গেয়ার।

প্যারিসের মেনহাটন শহরে পরিবারের সবাইকে নিয়ে ঘুরছিলেন ক্যারিন। তাদের নিয়ে পিৎজা খেতে বের হয়েছিলেন। এমন সময় এক ব্যক্তিকে ডাস্টবিনে খাবার খুঁজতে দেখেন। কোমল মনের ক্যারিন তখন ওই লোকের হাতে একটি বড় পিৎজা তুলে দেন। শুধু তাই নয়, পিৎজাটি ঠান্ডা ছিলো বলে তার কাছে ক্ষমাও চেয়ে নেন ক্যারিন।

এ পর্যন্ত সবই ঠিক ছিলো। কিন্তু কয়েকদিন পর ক্যারিনের হোটেলে একটি সংবাদপত্র নিয়ে দৌঁড়ে আসেন এক মহিলা। তাতে নিজের ছবি দেখে অবাক হয়ে যান ক্যারিন।

আর এ বিষয়ে লেখা খবর পড়া মাত্রই তিনি বুঝতে পারেন যেই মানুষটিকে অভুক্ত ভেবে পিৎজা দিয়েছিলেন আসলে সে অন্য কেউ নন; হলিউডের বিখ্যাত অভিনেতা রিচার্ড টিফানি গেয়ার! 
ম্যানহাটনের গ্র্যান্ড সেন্ট্রাল স্টেশনে ফিল্মের শুটিং চলার সময় ভুল করে সেটে ঢুকে পড়েছিলেন ক্যারিন। তারপর যা করেছেন তা সত্যিই ভাষায় প্রকাশ করা কঠিন। ক্যারিন হয়ে উঠলেন রিচার্ড গেয়ারের এক ইনক্রেডিবল স্টোরি!