চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভীষণ কাজ পাগল ছিলেন সালমান: আগুন

১৯ সেপ্টেম্বর সালমানের জন্মদিন উপলক্ষ্যে তাকে নিয়ে আসছে আগুনের কণ্ঠে মৌলিক গান

আসছে ১৯ সেপ্টেম্বর বাংলা চলচ্চিত্রের কালজয়ী প্রয়াত অভিনেতা সালমানের জন্মবার্ষিকী। বিশেষ এই দিনকে সামনে রেখে একটি গান রিলিজের পরিকল্পনা করছেন সালমানের অসংখ্য গানে কণ্ঠ দেয়া তারকা শিল্পী আগুন। সালমানকে উদ্দেশ্য করে গানটির শিরোনাম ‘লাভ ইউ সালমান শাহ’।

নূর ক্রিয়েশনস-এর ব্যানারে সালমানের জন্মদিনেই গানটি প্রকাশ করা হবে। গানটি নিয়ে চ্যানেল আই অনলাইনকে কণ্ঠশিল্পী আগুন বলেন, সামনে সালমানের জন্মদিন। তাকে স্মরণ করতে মুরাদ নূর নামের একজন গীতিকার আমার কাছে আসে একটি গান গেয়ে দিতে। তার আইডিয়া আমার ভালো লাগে। নীহার আহমেদ ও নবাব আমিনের কথায় গানটির লিরিকও বেশ চমৎকার।

সালমানের স্মরণে গানটির লিরিক নিয়ে আগুন আরো বলেন, গানটির বিশেষত্ব হলো সালমান অভিনীত সবগুলো সিনেমার নাম নিয়ে এটি লেখা হয়েছে।

সালমান ভীষণ কাজ পাগল ছিলেন জানিয়ে আগুন আরো বলেন, ‘কেয়ামত থেকে কেয়ামত’-এর আগে থেকে সালমানের সাথে আমার পরিচয়। একদম কাজ পাগল একটা ছেলে ছিলো সে। আড্ডা দেয়ার টাইমও তার খুব একটা ছিলো না। যা আড্ডা দিতো এফডিসিতেই। তার সিনেমার জন্য স্টুডিওতে যখন গান নিয়ে ব্যস্ত থাকতাম, সে এসে গানগুলোর খোঁজ খবর করতো। এটা তার ডিউটির মধ্যে ছিলো।

‘কেয়ামত থেকে কেয়ামত’-এর ‘বাবা বলে ছেলে নাম করবে’ গানে কণ্ঠ দিয়ে সালমানের সাথে সাথে সেই সময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন আগুন নিজেও। এরপর সালমানের প্রায় সব সিনেমার গানের কণ্ঠে ছিলেন তিনি। সালমানের ঠোঁটে আগুনের কণ্ঠ এতোটাই মানানসই ছিলো যে অনেকে ভেবে বসতো এটা বুঝি সালমানেরই কণ্ঠ!

এদিকে বহুদিন পর মৌলিক গানে ফিরলেন আগুন। সামনে আরো গান করার ইচ্ছে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সালমানকে নিয়ে গানটা গাইলাম। দেখি কি ফিডব্যাক আসে। তারউপর আসলে নির্ভর করবে সামনে গান করবো কিনা!