চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ভারত-পাকিস্তানসহ চার জাতি টি-টুয়েন্টি আয়োজনে রমিজের প্রস্তাব

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়ে নিজের দলকে বদলে দেওয়ার কাজ করে যাচ্ছেন রমিজ রাজা। তার অধীনে সর্বশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের আগ্রাসন দেখেছে ক্রিকেট বিশ্ব। এবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে নিয়ে চার জাতির টি-টুয়েন্টি আসর জমতে চান রাজা। এরই মধ্যে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে প্রস্তাবও দিয়েছেন তিনি।

এক টুইট বার্তায় আইসিসিকে প্রস্তাবের কথা জানান রমিজ রাজা। প্রস্তাবে ভারতের পাশাপাশি বর্তমান টি-টুয়েন্টি চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া ও ওয়ানডে বিশ্বকাপ জয়ী দল ইংল্যান্ডের নাম প্রস্তাব করেন রাজা।

তিনি লিখেছেন, ‘হ্যালো আমার ভক্তবৃন্দ, চার জাতি টি-টুয়েন্টি সুপার সিরিজ আয়োজন করবে আইসিসি। যেখানে সমর্থকরা পাক-ভারত দ্বৈরথ দেখার সুযোগ পাবে। সাথে অজিদের পাশাপাশি আসর মাতাবে থাকবে ইংলিশরা। প্রতিবছর ঘুরিয়ে ফিরিয়ে আসরটি চার দেশেই আয়োজন করার প্রস্তাব রেখেছি আমি।’

রাজা মনে করেন আসরটি আয়োজন করতে আইসিসি ও চার দেশ সমর্থন দিলে তা ক্রিকেটের জন্যই লাভ হবে। যেখান থেকে মোটা অংকের অর্থ আয় করবে সংস্থাটি। যে অর্থ দেশগুলোর ক্রিকেট উন্নয়নে ভূমিকা রাখবে। এ ব্যাপারে একটি রাজস্ব মডেলও জমা দিয়েছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

আরব আমিরাতে শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে আসরে গ্রুপ পর্বে ভারতকে বড় ব্যবধানে হারিয়ে নিজেদের শক্তিমত্তার জানান দেয় পাকিস্তান। তারপর থেকে ভারতের সাথে সিরিজ আয়োজনের ইচ্ছা তীব্র হয় পাকিস্তানের। এখন দেখার বিষয় আইসিসি রাজার দেওয়া প্রস্তাবে রাজি হয় কি না?