চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভাগ্য পাশে ছিল ডিক্যাপ্রিওর

হলিউডে লিওনার্দো ডিক্যাপ্রিওর ক্যারিয়ারটা বেশ জমকালো। একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন তিনি ভক্তদের। আর তার সফলতার পেছনে আছে পরিশ্রম এবং সিনেমায় ভালো চরিত্র নির্বাচন। তবে ডিক্যাপ্রিও মনে করেন ভাগ্য ভালো থাকার কারণেই তিনি সফল।

৪৪ বছর বয়সী লিওনার্দো ডিক্যাপ্রিও টাইটানিক, রেভেনেন্ট, রোমিও-জুলিয়েট এবং ওলফ অব ওয়াল স্ট্রিটের মতো ছবিতে অভিনয় করেছেন। যেকোনো চরিত্রেই তিনি মানিয়ে যেতে পারেন খুব সহজে। তবে ডিক্যাপ্রিও মনে করেন, যদি ভাগ্য তাকে সাহায্য না করতো, তিনি এত সহজেই সফলতার শীর্ষে পৌঁছাতে পারতেন না।

একটি সাক্ষাৎকারে ডিক্যাপ্রিও বলেন, ‘এই ইন্ডাস্ট্রিতেই বড় হয়েছি, আমার নেক বন্ধুরা এখন অভিনেতা। আমি জানি কাজ পাওয়া কত কঠিন। আমি সৌভাগ্যবান যে সঠিক সময়ে সঠিক যায়গায় কাজ পেয়েছি। এরকম যদি না হতো, তাহলে আমার জীবনটাও অন্যরকম হতো।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় ক্যারিয়ারের একটা সময়ে সবারই নিজেকে বহিরাগত মনে হয়। আমারও মনে হয়েছে যখন আমি শুরু করেছিলাম। পরে মনে হয়েছে অতিপ্রাকৃত কোনো শুভশক্তি আমার বাড়িতে এসে আমাকে বেছে নিয়েছে। আমরা যে যেখানে আছি সেখানে যদি ভাগ্য টেনে না আনতো তাহলে থাকতে পারতাম না।’

লিওনার্দো ডিক্যাপ্রিওর ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবিটি মুক্তি পেয়েছে ২৬ জুলাই। এই ছবিতে কাজের জন্য দর্শক এবং সমালোচকদের প্রশংসা পাচ্ছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন কোয়েন্টিন টারান্টিনো। এই ছবিতে লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গে প্রথমবারের মতো অভিনয় করেছেন ব্র্যাড পিট। ইন্ডিয়ান এক্সপ্রেস