চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ব্রাজিল ফুটবলে এক ম্যাচেই ৯ লাল কার্ড!

এক দলের ফুটবলাররা দেখলেন সাত লাল কার্ড, প্রতিপক্ষ দলের দেখলেন দুজন। মোট নয় লাল কার্ড! এক ম্যাচেই। রোববার ব্রাজিলের প্রাদেশিক ফুটবল চ্যাম্পিয়নশিপের এক ম্যাচে এমন কাণ্ড ঘটার পর খেলাই বন্ধ করে দিতে হয়েছে রেফারিদের।

বাহিয়া প্রাদেশিক চ্যাম্পিয়নশিপে মুখোমুখি হয়েছিল একই শহরের দুদল বাহিয়া ও ভিক্টোরিয়া। ডার্বি হওয়ায় ম্যাচের শুরু থেকেই চড়ছিল উত্তেজনার পারদ। আগুনে ঘি পড়ে যখন ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে পেনাল্টি পায় ভিক্টোরিয়া। আগে ১-০ গোলে এগিয়ে ছিল বাহিয়া।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

স্পটকিকে গোল করার পর ভিক্টোরিয়ার ভিনেসিয়াসের উদযাপন ভাল লাগেনি বাহিয়া খেলোয়াড়দের। তারা জড়িয়ে পরে হাতাহাতিতে। তাৎক্ষণিকভাবে দুজনকে লাল কার্ড দেখিয়ে রেফারি ম্যাচ শুরু করার ইঙ্গিত দিলে কয়েক মুহূর্ত পর আবারও কিল-ঘুষি শুরু হয়।

বক্সিং স্টাইলে ঘুষোঘুষি থেকে শুরু করে তায়কোয়ান্দোর মত লাথি; কিছুই বাদ পড়েনি মারামারিতে। তাতে সাইডবেঞ্চের দুই খেলোয়াড়সহ লাল কার্ড দেখেন ভিক্টোরিয়ার মোট সাতজন।

মূর্তিকারিগর

ফিফার নিয়ম অনুযায়ী খেলা গড়াতে হলে মাঠে থাকতে হবে কমপক্ষে সাত ফুটবলার। কিন্তু ভিক্টোরিয়ার ছিল মাত্র ছয় ফুটবলার। তাই বাধ্য হয়ে ১-১ সমতায় থাকা ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করেন রেফারি। পরে বাইলজ অনুযায়ী ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয় বাহিয়াকে।