চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আজ চ্যানেল আইয়ের পর্দায় ‘কোটিপতি’

একজন মানুষ প্রচুর টাকা উপার্জন করে কোটিপতি হয়ে যায়। যে কোনো কারণে সে আবার নিঃস্ব হয়ে যায়। এর বাইরে দাম্পত্য জীবনে রয়েছে নানা গল্প। এমন কিছু ঘটনা কেন্দ্র করে আবু হায়াত মাহমুদ নির্মাণ করেছেন ‘কোটিপতি’ নাটক।

এই নাটকটি আজ বুধবার দুপুর ৩ টায় নাটকটি চ্যানেল আইয়ের পর্দার প্রচার হবে।

‘কোটিপতি’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শহিদুল্লাহ সবুজ। আরও রয়েছেন নিশাত প্রিয়ম, মুকিত জাকারিয়া, নরেশ ভূঁইয়া, শেখ মাহবুবুর রহমান, জুলফিকার চঞ্চল, রিগ্যান রত্ন সোহাগ, পারভেজ সুমন, আলমগীর হোসেন, পিন্টু প্রমুখ।

তিন শতাধিক নাটকে অভিনয়ের পর ‘কোটিপতি’র মাধ্যমে শহিদুল্লাহ সবুজ প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন। তিনি বলেন, এর আগে সমান্তরাল গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছি। তবে তিন শতাধিক নাটকে অভিনয়ের পর এটাই আমার প্রথম সলো কাজ। মানে কেন্দ্রীয় চরিত্র।

শহিদুল্লাহ সবুজ বলেন, গত দুই বছর ধরে কেন্দ্রীয় চরিত্রে কাজের জন্য অনেকেই বলেছিলেন। ভালো গল্প বা সামগ্রিক পরিস্থিতিতে ব্যাটে বলে টাইমিং হয় নাই বলে আর করা হয়নি। আমি যেহেতু থিয়েটার করি। তাই নিজেকে নানামাত্রিক চরিত্রে মেলে ধরতে ক্যারেক্টার আর্টিস্ট হিসেবে কাজ করেছি। সবচেয়ে বড় কথা হচ্ছে, নিজেদের পরিপক্কতার জন্য সময় নিয়েছি।

নির্মাতা আবু হায়াত মাহমুদ বলেন, এবারই প্রথম শহিদুল্লাহ সবুজ কেন্দ্রীয় চরিত্রে কাজ করলেন। তার বিপরীতে নিশাত প্রিয়ম। এ ধরণের গল্প এবং কাজ দিয়েই সবচেয়ে বেশি দর্শকের কাছে পৌঁছানো যায়। বিনোদনের সঙ্গে শিক্ষণীয় একটি বার্তা রয়েছে নাটকটিতে।