চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রীর ইন্তেকাল

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদের স্ত্রী বেগম ফজিলাতুন্নেসা চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইনা ইলাইহি রাজিউন)।

বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী বেগম ফজিলাতুন্নেসা ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানারোগ নিয়ে গত ২৭ অক্টোবর হাসপাতালে ভর্তি হন।

মৃত্যুকালে তিন মেয়ে ও এক ছেলে, নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন তিনি। ছেলে ও নাতি-নাতনিদের নিয়ে জেলা সদরের কুড়িগ্রামে সরকারের দেওয়া বাড়িতেই থাকতেন ফজিলাতুন্নেসা।

প্রধানমন্ত্রীর শোক
ফজিলাতুন্নেসার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মাশরাফীর শোক
নড়াইল থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ফজিলাতুন্নেসার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

১৯৫৯ সালের ২৬ ফেব্রুয়ারি পূর্ব পাকিস্তান রাইফেলসে যোগ দেওয়া নূর মোহাম্মদ মুক্তিযুদ্ধের সময় ৫ সেপ্টেম্বর যশোরে পাকবাহিনীর গুলিতে শহীদ হন। পরে তাকে ‘বীরশ্রষ্ঠ’ খেতাব ভূষিত করে সরকার।