চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘বিসর্জন’ মুক্তি পাবে বাংলাদেশেও

ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে বাংলা ছবি ‘বিসর্জন’। শিগগিরই ছবিটি বাংলাদেশেও মুক্তি দেওয়ার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। জানালেন ছবির পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ভারতের পশ্চিমবঙ্গে ‘বিসর্জন’ ছবিটির মুক্তি উপলক্ষে আজ রোববার দুপুরে ফেসবুক লাইভে আসেন কৌশিক গঙ্গোপাধ্যায় এবং ছবির নায়িকা জয়া আহসান ও নায়ক আবির চট্টোপাধ্যায়। কলকাতার অপেরা মিউজিক অ্যান্ড এন্টারটেইনমেন্ট স্টুডিওতে বসে তারা ফেসবুকে লাইভের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এখানে কৌশিক গঙ্গোপাধ্যায় বলেন, ‘ভার​ত ও বাংলাদেশে ছবিটি একই সঙ্গে মুক্তি দেওয়ার জন্য আমরা যথেষ্ট চেষ্টা করেছি। জয়া নিজেও খুব চেষ্টা করেছেন। কিন্তু আমলাতান্ত্রিক নানা জটিলতার কারণে শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি। তবে আমরা আশা ছাড়িনি। চেষ্টা চালিয়ে যাচ্ছি। যত তাড়াতাড়ি সম্ভব অবশ্যই বাংলাদেশের দর্শকদের সঙ্গে আমাদের দেখা হবে।’

বাংলা নববর্ষ উপলক্ষে আগামী শুক্রবার ‘বিসর্জন’ ছ​বিটি মুক্তি পাচ্ছে ভারতের পশ্চিমবঙ্গে। তার আগে আগামী বুধবার সন্ধ্যায় কলকাতার প্রিয়াতে উদ্বোধনী প্রদর্শনী হবে। এখানে ছবির শিল্পী আর কলাকুশলীরা তো থাকবেনই, অল্প সংখ্যক দর্শকও টিকিট কেটে অংশ নিতে পারবেন এই বিশেষ প্রদর্শনীতে।

‘বিসর্জন। না, রবীন্দ্রনাথ ঠাকুরের নাটক নয়; শতভাগ মৌলিক গল্প। পদ্মা গ্রামের বিধবা মেয়ে। তার জীবনসংগ্রাম, প্রেম। এমন একটা সম্পর্ক তৈরি হয়ে যায়, যার কোনো সংজ্ঞা নেই। রয়েছে দুই বাংলার কথা। আমি তো বলব অনেক দিন পর একটা সত্যিকারের প্রেমের গল্প দেখবেন দর্শক।’ ভারতীয় সংবাদ মাধ্যমকে বলেছেন জয়া আহসান। ‘বিসর্জন’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে তিনি অভিনয় করেছেন।

‘বিসর্জন’ ছবির প্রচারণায় জয়া আহসান ও আবির চট্টোপাধ্যায়