চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিরাটের সিদ্ধান্তে আনুশকার আবেগঘন বার্তা!

শনিবার (১৫ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারের কয়েক ঘণ্টা পরেই সোশ্যাল মিডিয়াতে একটি বিবৃতির মধ্যে দিয়ে ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা দেন বিরাট কোহলি।

বিরাটের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে ইতোমধ্যেই প্রতিক্রিয়া জানিয়েছেন রণবীর সিং, আলিয়া ভাট সহ আরও অনেক বলিউড তারকা। আর এবার বিরাট কোহলিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন তার স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা।

সোশ্যাল মিডিয়ায় এক দীর্ঘ পোস্টে বিরাট কোহলিকে নিয়ে আনুশকা লেখেন, “আমার আজও মনে আছে, ২০১৪ সালে যখন এমএস ধোনির টেস্ট থেকে অবসর নেওয়ার পর তোমাকে অধিনায়কত্বের ভার দেওয়া হয়। তুমি আমায় সেটা বলেছিলে। আমার মনে আছে সেদিন ধোনি, তুমি, আমি কীভাবে এম এস-এর দাঁড়ির রঙ নিয়ে ঠাট্টা করেছিলাম। সেদিন আমরা সবাই দারুণ হেসেছিলাম। সেদিনের পর আমি তোমার মধ্যে দাঁড়ির রঙ ধুসর হয়ে যাওয়া ছাড়াও অনেক বদল দেখেছিলাম তোমার মধ্যে, তোমার চারপাশে অনেক উন্নতি চোখে পড়ছিল। তোমার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল অনেক সাফল্য পেয়েছে। ভারতীয় অধিনায়ক হিসেবে তোমার উন্নতি দেখে গর্ববোধ করেছি। তবে তার চেয়েও বেশি গর্ববোধ করি তোমার নিজের মধ্যে ঘটে যাওয়া উন্নতিগুলোর জন্য।

আনুশকা আরও লেখেন, ‘২০১৪ সালে আমদের বয়স কম ছিল। তখন মনে হত, ইতিবাচক ভাবনা, সৎ উদ্দেশ্যই জীবনে এগিয়ে নিয়ে চলে। নিশ্চয়ই, কিন্তু সঙ্গে চ্যালেঞ্জও থাকে। সবসময়ে চ্যালেঞ্জ যে তুমি মাঠেই পেয়েছ এমন নয়। কিন্তু, এই তো জীবন, তাই না? জীবন এমন সময়ে তোমার পরীক্ষা নেবে যখন তুমি আশাই করবে না, কিন্তু সেই সময়গুলোই সবচেয়ে প্রয়োজনীয় এবং, তোমার ভাল উদ্দেশ্যের পথে কোন কিছুকে আসতে না দেওয়ার জন্য আমি গর্বিত। তোমার নেতৃত্ব উদাহরণ তৈরি করেছে এবং মাঠের জয়ে তোমার শক্তির প্রতিটি কণা এমনভাবে দিয়েছ যে কিছু কিছু পরাজয়ের পরে তোমার চোখে জল দেখতাম, পাশে বসে থাকতাম, আর তুমি তখন ভাবতে যে আরও কিছু করা যেত কিনা। তুমি এমনই এবং বাকিদের থেকেও তুমি এমনটাই আশা করেছিলে। তুমি অপ্রচলিত এবং সোজাসাপ্টা।’

পোস্টের একদম শেষে বিরাট-আনুশকার মেয়ে ভামিকার কথা উল্লেখ করে আনুশকা লেখেন, ‘আমাদের মেয়ে তোমার এই ৭ বছরের শিক্ষা দেখবে ওর বাবার মধ্যে।’

দক্ষিণ আফ্রিকার মাটিতে ১-২ ফলে টেস্ট সিরিজে হারের সম্মুখীন হতে হয়েছে ভারতকে। টেস্ট সিরিজ হারের কয়েক ঘণ্টা পরেই সোশ্যাল মিডিয়াতে একটি বিবৃতির মধ্যে দিয়ে ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট কোহলি। অধিনায়কত্ব ছাড়ার পরেই সোশ্যাল মিডিয়া জুড়ে বিরাটকে নিয়ে শুরু হয়েছে আলোচনা। ভক্তদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।