চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিপিএলের জায়গায় বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারিত ছিল চলতি বছরের ডিসেম্বরে। তবে সেটি দুই মাস এগিয়ে এনে অক্টোবরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) পিছিয়ে যাওয়ায় এগিয়ে আনা হচ্ছে জিম্বাবুয়ে সিরিজ।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বুধবার সংবাদমাধ্যমকে জানান সিরিজ নিয়ে উভয় দেশের বোর্ডের মধ্যে আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

‘খুব শিগগিরই ফাইনালটা পেয়ে যাবেন। বিসিবি ও জিম্বাবুয়ে ক্রিকেট অপারেশন্সের মাঝে কথাবার্তা ফাইনাল পর্যায়ে রয়েছে। হয়ত আগামী দুই-একদিনের মধ্যে সূচিটা পেয়ে যাবেন।’

জিম্বাবুয়ের সঙ্গে দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। জিম্বাবুয়ে সিরিজ শেষ হলে ফিরতি সফরে বাংলাদেশে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ দলের। বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলায় ব্যস্ত।

বিপিএলের ষষ্ঠ আসর হওয়ার কথা ছিল ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর। কিন্তু জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ওই সময় দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত থাকতে পারে, এমন শঙ্কায় টুর্নামেন্ট পিছিয়ে জানুয়ারি-ফেব্রুয়ারিতে করার কথা ভাবছে বিপিএল গভর্নিং কাউন্সিল।