চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিনামূল্যে নগদ গ্রাহকের অ্যাকাউন্ট খোলার আয়োজন ডাক বিভাগের

জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদের অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার আয়োজন করেছে ডাক অধিদপ্তর।

মঙ্গলবার সকাল ১০টায় ঢাকায় ডাক অধিদফতরের কার্যালয়ে বেলুন ও পায়রা উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র উপস্থিত ছিলেন।

এসময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, নগদ দেশব্যাপী তাদের কাজ পরিচালনা করছে। এত অল্প সময়ে মানুষের যে পরিমাণ সহায়তা পাচ্ছে ও মানুষের যে পরিমাণ আগ্রহ তৈরি হয়েছে নগদের প্রতি, এটি প্রায় দুর্লভ। আমরা টেলিকম বিভাগের পক্ষ থেকে নগদকে ডাক বিভাগের সেবা হিসেবে সরকারের সকল সেবার কেন্দ্রবিন্দুতে নিতে পারি এবং সাধারণ মানুষের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হিসেবে নিতে পারি।

মন্ত্রী বলেন, দেশব্যাপী ডাক বিভাগের মতো এত বড় নেটওয়ার্ক আর কোনো প্রতিষ্ঠানের নেই। তৃণমূল পর্যায়ে পণ্য কিংবা অর্থ পৌঁছে দেওয়ার সক্ষমতা অন্য কারও নেই। আমরা ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি। নগদের মধ্য দিয়ে এই যাত্রা শুরু করেছি।

জনপ্রশাসন দিবস উপলক্ষে আয়োজিত আজকের অনুষ্ঠানে নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার ব্যবস্থা করে বাংলাদেশ ডাক বিভাগ। জিপিওর ভেতরে নগদের উদ্যোক্তারা গ্রাহকের অ্যাকাউন্ট বিনামূল্যে খুলে দেন।

এছাড়া সারা দেশে নগদ উদ্যোক্তা পয়েন্টে গিয়ে যে কেউ বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। নিজে নিজে অ্যাকাউন্ট খোলার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খুব সহজে একজন গ্রাহক নগদ উদ্যোক্তার কাছ থেকে বিনামূল্যে অ্যাকাউন্ট খোলা যাবে।