চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদ্যুত বিভ্রাটে টাঙ্গাইলে ৩ শতাধিক পরিবারের ইলেকট্রনিক্স সামগ্রী পুড়ে গেছে

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় বিদ্যুত বিভ্রাটে একটি ট্রান্সফারমারের আওতায় থাকা সমস্ত সংযোগের ইলেকট্রনিক্স যন্ত্রাংশ পুড়ে নষ্ট হয়েছে।লক্ষিপুর, গৌরিশ্বর ও ঘাটান্দী মাঠপাড় এলাকার তিন গ্রামের ৩ শতাধিক পরিবার ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেও পুড়ে গেছে এই সকল বসতবাড়ীতে থাকা সকল ইলেট্রনিক্স সামগ্রী।এতে প্রায় কোটি টাকার ক্ষতির অভিযোগ করেছেন এলাকাবাসী।

শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা। ঘাটাইল উপজেলার গৌরিশ্বর গ্রামের ভুক্তভোগী জাকির হোসেন বলেন, সকাল  থেকে হঠাৎ লাইটে অস্বাভাবিক আলো দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে বিদ্যুৎ অফিসে জানালেও তারা কোন গুরুত্ব দেয়নি। পরে দুপুর সাড়ে বারটার দিকে হঠাৎ বিকট শব্দে বৈদ্যুতিক মিটার ফেঁটে যায় এবং ঘরের টিভি, ফ্রিজ, ফ্যান ও  লাইটসহ সকল কিছুই পুড়ে ।

এসময় স্থানীয় চান মিয়া ও মজিদ মিয়ার বসত বাড়িতে আগুন লাগার ঘটনাও ঘটে।চান মিয়া বলেন, হঠাৎ মিটারে আগুন লেগে যায়।পরে মাটি আর বালু ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।এর আগেও এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় ব্যবসায়ী গিয়াসউদ্দীন।

ঘটনার দায়ীদের বিচার ও পদত্যাগের  দাবিতে  ঘন্টাব্যাপী বিদ্যুৎ অফিস ঘেরাও করে রাখে এলাকাবাসী।পরে পুলিশ এসে তাদের আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এবিষয়ে অফিসটির নির্বাহী কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটি টেকনিক্যাল ফল্ট, হতেই পারে।