চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিএনপির প্রার্থী জামায়াত নেতার মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে গ্রহণের নির্দেশ

রংপুর-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে গ্রহণ করতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং ওই মনোনয়নপত্র গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যে তা যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে।

গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তার সঙ্গে ছিলেন আইনজীবী ইমরান এ সিদ্দিক ও আইনজীবী শিশির মনির। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৩ ডিসেম্বর রংপুর-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রংপুরের রিটার্নিং কর্মকর্তার প্রতি এ নির্দেশ দেন। হাইকোর্টের ওই আদেশের পর গোলাম রব্বানী জানান: গত ২৮ নভেম্বর বেলা ২টা ৫০ মিনিটে আমার আইনজীবী বায়জিদ ওসমানি প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পর তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেয়া হয়নি। অবশেষে মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা। তাই রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করি। নির্বাচন কমিশনে কোনো সুরাহা না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করি।’