চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বার্সেলোনায় থাকছেন না মেসি

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে আসছে মৌসুমে আর বার্সেলোনার জার্সিতে দেখা যাবে না। ক্লাব ও ফুটবল ইতিহাসেরই অন্যতম সেরা খেলোয়াড়টিকে ন্যু ক্যাম্পে ধরে রাখতে পারল না কাতালানরা।

বার্সা ক্লাবের ওয়েবসাইটে বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

কাতালানরা জানিয়ে দিয়েছে, বার্সা ও লিও মেসির মধ্যে সমঝোতা হয়েছিল, দুপক্ষ চুক্তি স্বাক্ষরে সম্মত ছিল, কিন্তু শত ইচ্ছা থাকা সত্ত্বেও লা লিগার আর্থিক নিয়ম-কাঠামোর কারণে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করা সম্ভব হল না।

১৩ বছর বয়সে ন্যু ক্যাম্পে এসেছিলেন মেসি। যুব দল ঘুরে দ্রুতই মূল দলের প্রাণভোমড়া হয়ে ওঠেন। এনেছেন অনেক স্মরণীয় মুহূর্ত ও অবিশ্বাস্য সব সাফল্য। বার্সার ইতিহাসে সবচেয়ে বেশি, রেকর্ড ৩৫ শিরোপা জিতেছেন। হয়েছেন রেকর্ড গোলদাতা। সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৭৮ ম্যাচে ৬৭৩ গোল রেখে যাচ্ছেন বার্সার অনার্স বোর্ডে।

গত ৩০ জুন বার্সেলোনার সঙ্গে ৩৪ বছরের মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর ফ্রি-এজেন্ট হয়ে যান এলএম টেন। সেসময় দেশের জার্সিতে কোপা আমেরিকা খেলায় ব্যস্ত ছিলেন। আর্জেন্টিনার হয়ে প্রথম কোনো ট্রফি, মানে এবারের কোপা জিতে পরিবার নিয়ে ছুটি কাটাতে বেড়িয়ে পড়েন মেসি।

মেসি একদিকে জলে-জঙ্গলে আনন্দঘন সময় কাটাচ্ছিলেন, অন্যদিকে ক্লাব ও সমর্থকদের উৎকণ্ঠা বাড়ছিল। ফ্রি-এজেন্ট মেসি যেকোনো সময় নাম লেখাতে পারতেন অন্য কোনো ক্লাবে। কিন্তু সময়ের সাথে সাথে আশার সলতে জ্বলছিল আঁতুড়ঘর ন্যু ক্যাম্প ছেড়ে অন্যকোথাও যাচ্ছেন না অধিনায়ক।

স্প্যানিশ গণমাধ্যমও কদিন পরপর জানান দিচ্ছিল, নতুন চুক্তির খুব কাছাকাছি আছেন মেসি ও বার্সা। বৃহস্পতিবার সেই দৃশ্যপট হঠাৎ করেই পাল্টে গেল। আচমকা খবর এলো চুক্তি নবায়ন হচ্ছে না দুপক্ষের।

বার্সেলোনায় আরও পাঁচ বছর থাকবেন, খবর এসেছিল ক্লাবের দুর্দশা বুঝে নতুন চুক্তিতে বসতে বেতনের ৫০ শতাংশ কমিয়ে নিতে রাজি হয়েছেন মেসি। কিন্তু বার্সার আর্থিক অবস্থার জটিলতার জেরে সেই চুক্তিও আগাচ্ছিল না।

কারণ, লা লিগার ঠিক করে দেয়া বেতনসীমার মধ্যে নিজেদের খাপ খাওয়াতে পারছিল না বার্সা। যেন এক জটিল আবর্তে ঘুরপাক খেতে শুরু করেছিল। এ অবস্থায় মেসির সঙ্গে নতুন চুক্তিতে বসলে বার্সাকে আরও জটিলতায় পড়তে হতো। ক্লাব থেকে তাড়াতে হতো অনেক খেলোয়াড়কে। সেজন্য বার্সার চেষ্টা অব্যাহত ছিল বলেও খবর আসছিল। কিন্তু কিছুতেই কিছু হল না। সব চেষ্টায় জল ঢালা হয়ে গেল।