চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বার্সার ব্যর্থতার সুযোগ কাজে লাগাচ্ছে রিয়াল

ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে লস ব্লাঙ্কোসরা

গত সাত বছরে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতলেও রিয়াল মাদ্রিদ শেষবার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৬-১৭ মৌসুমে। বরং লা লিগায় বার্সেলোনার ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। তবে এবার বার্সা শুরুতেই পিছিয়ে পড়ায় রিয়ালের সামনে সুযোগ ছিল লিগে চালকের আসনে বসার। সুযোগটা যথাযথ কাজে লাগাচ্ছে জিদানের দল। ঘরের মাঠে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ লিগের শীর্ষে উঠে এসেছে লস ব্লাঙ্কোসরা।

ওসাসুনার বিরুদ্ধে রিয়ালের হয়ে দুই অর্ধে দু’টি গোল করেন ভিনিসিয়াস জুনিয়র ও অভিষেক হওয়া রদ্রিগো। ম্যাচে আরও কয়েকটি গোলের সহজ সুযোগ তৈরি করেছিল তারা। ফিনিশিংয়ের অভাবে ব্যবধান বাড়ানো সম্ভব হয়নি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ব্রাজিলিয়ান টিন এজার ভিনিসিয়াস গত ফেব্রুয়ারির পর থেকে এই প্রথমবার রিয়ালের হয়ে গোল পেলেন। অন্যদিকে, রদ্রিগো রিয়ালের জার্সিতে অভিষেক ম্যাচের ২ মিনিটের মধ্যেই গোল করে চমকে দেন।

৩৬ মিনিটে টনি ক্রুজের পাস থেকে বল ধরে ওসাসুনার জালে জড়িয়ে দেন ভিনিসিয়াস। বল গোলকিপার মার্টিনেজকে টপকে যাওয়ার আগে ওসাসুনা ডিফেন্ডারের গায়ে লেগে সামান্য প্রতিহত হয়। ৭১ মিনিটে ভিনিসিয়াসের পরিবর্তে মাঠে নামেন রদ্রিগো এবং মুহূর্তেই গোল করে সবাইকে চমকে দেন।

এই জয়ের সুবাদে ৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট সংখ্যা দাঁড়াল ১৪। চতুর্থ স্থান থেকে এক লাফে শীর্ষে উঠে যায় মাদ্রিদ। একই রাতে মায়োর্কার বিপক্ষে ২-০তে জয় পাওয়া অ্যাটলেটিকো মাদ্রিদ ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে বার্সেলোনা।

রাতের অন্য ম্যাচে ভ্যালেন্সিয়া-গেটাফে ৩-৩ এবং লেগানেস-অ্যাথলেটিক বিলবাও ১-১ গোলে ড্র হয়।