চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বাপ-বেটার জন্মদিন একই দিনে, চাপে থাকেন মা!’

একইদিনে আলী যাকের ও ইরেশ যাকেরের জন্মদিন

‘আমাদের বাপ-বেটার জন্মদিন একই দিনে হওয়ায় সবচেয়ে চাপে থাকে আমার মা। কারণ এই দিনটি আসলে উনাকে অনেক কিছু চিন্তা করতে হয়। কার জন্মদিন ছেড়ে কারটা উদযাপন করবেন! আমার জন্মদিনে একটু বেশি উদযাপন করলে বাবা যদি মাইন্ড করেন, আবার বাবারটা একটু বেশি করলে আমি যদি মাইন্ড করি!’

মা ও নাট্য ব্যক্তিত্ব সারা যাকেরকে উদ্দেশ্য করেই এভাবেই মজা করে কথাগুলো বলছিলেন তাঁর ছেলে ও অভিনেতা ইরেশ যাকের।

৬ নভেম্বর আলী যাকের ও তার পুত্র ইরেশ যাকেরের জন্মদিন। এমন বিশেষ দিনে দুজনেই চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন ‘তারকা কথন’ অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন। কথায় কথায় অনেক মজার মজার ঘটনাও শেয়ার করেছেন তারা।

‘আসলে ইরেশের জন্ম হওয়ার কথা ছিল অক্টোবরের শেষের দিকে। তো আমরা ভেবেছিলাম সারার(সারা যাকের) জন্মদিন যেহেতু ২১ অক্টোবর, হয়তো ইরেশ ওই দিনেই জন্ম নিবে। কিন্তু পেছাতে পেছাতে সে জন্ম নিল নভেম্বরের ৬ তারিখে, এবং সেটা আমার জন্মদিনেই!’-বলছিলেন আলী যাকের।

রাজু আলীমের প্রযোজনায় নিয়মিত অনুষ্ঠান ‘তারকা কথন’। মঙ্গলবারের আয়োজনটি ছিলো বিশেষ, আর তাই অনুষ্ঠানটির উপস্থাপক হিসেবে দেখা যায় বাংলা নাটকের অন্যতম জনপ্রিয় মুখ আফসানা মিমিকে।

আলী যাকের ও ইরেশ যাকেরকে শুভেচ্ছা বিণিময় ছাড়াও চ্যানেল আইয়ের পক্ষ থেকে জন্মদিনে কেক কাটা হয়। প্রথমে বাবা আলী যাকেরের মুখে কেক তুলে দেন ছেলে ইরেশ। এসময় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আলী যাকের। কথা প্রসঙ্গে অতীত নিয়ে স্মৃতিও আওড়ান আলী যাকের। সরাসরি অনুষ্ঠানে ফোন করে বাপ-ছেলেকে শুভেচ্ছা জানান সুবর্ণা মুস্তাফা।

অনুষ্ঠানে আলী যাকের জানান, এরআগে কখনো জন্মদিনে অভিনয় করা হয়নি। আজকেই প্রথম কোনো জন্মদিনে তিনি অভিনয় করছেন। পান্থ শাহরিয়ারের নির্দেশনায় নাটকটির নাম ‘গ্যালিলিও’। যেখানে গ্যালিলিওর চরিত্রটি করছেন তিনি। মঙ্গলবার সন্ধ্যা সাতটায় শিল্পকলার এক্সপেরিমেন্টাল হলে নাটকটি মঞ্চায়িত হচ্ছে। সেখানেও আলী যাকের শুভেচ্ছায় সিক্ত হবেন।

শুধু এবারই নয়, প্রতিবারই বিশেষ ভাবে চ্যানেল আই এই গুণী নাট্য ব্যক্তিত্বের জন্মদিনটি পালন করেন বিশেষ ভাবে। গেল বছর তিনি অসুস্থ থাকায় ‘তারকা কথন’ টিম ছুটে গিয়েছিলো আলী যাকেরের এশিয়াটিকের অফিসে। সরাসরি সেই অনুষ্ঠানে তিনি শুনিয়ে ছিলেন সফল বিজনেসম্যান হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার গল্পও।

ছবি: ওবায়দুল হক তুহিন